Top news 24

অনলাইন ডেস্ক

ওটিটি প্ল্যাটফর্মগুলো আয়ের নতুন দরজা খুলে দিয়েছে। একটি ছবির আয়ের মূল উৎস ছিল সিনেমা হল ও টেলিভিশন স্বত্ব। এবার নতুন করে যুক্ত হয়েছে ওটিটি। এই প্ল্যাটফর্ম থেকেও মোটা অঙ্কের টাকা আয় করা যাবে সিনেমা দিয়ে। এই যেমন ‘গাঙ্গুবাই কাঠিয়াবাড়ি’ ছবিটা দেখুন না। মুক্তি পাওয়ার আগেই ছবিটি বিক্রি হলো মোটা অঙ্কের বিনিময়ে।
এই মুহূর্তে আলিয়া ভাটের ঝোলাভর্তি সিনেমা। সম্প্রতি অভিনয় করেছেন সঞ্জয় লীলা বানসালির ছবি ‘গাঙ্গুবাই কাঠিয়াবাড়ি’ সিনেমাতে। এটি এখনো মুক্তি পায়নি সিনেমা হলে। ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে, এই ছবির ওটিটি স্বত্ব বিক্রি করার চুক্তি হয়েছে ৭০ কোটি রুপিতে। তবে কোন ওটিটিতে দেখানো হবে, তা জানা যায়নি।

ছবি মুক্তি পাওয়ার পর ছবির সফলতার ওপর নির্ভর করে ওটিটিতে স্বত্ব বিক্রির বিষয়টি। কিন্তু ছবি মুক্তির আগেই এত দামে ছবির ওটিটি স্বত্ব বিক্রিতে অনেকেই অবাক হয়েছেন। কেউ কেউ দেখছেন সিনেমার জন্য বিষয়টিকে ইতিবাচক হিসেবে। বলা হচ্ছে, তারকা অভিনয়শিল্পীদের অংশগ্রহণ আর বানসালির মতো পরিচালকের ছবি হওয়ায় এত চড়া দামে বিক্রি হয়েছে সিনেমাটি।ছবিটি গাঙ্গুবাই কোঠেওয়ালির জীবন থেকে অনুপ্রাণিত হয়ে বানানো হচ্ছে। কামাঠিপুরার যৌনপল্লির প্রধান গাঙ্গুবাই। ছবিটিতে অতিথি চরিত্রে আছেন অজয় দেবগন, এমরান হাশমি ও হুমা কুরেশি। সম্প্রতি ছবির শুটিংয়ে ঝামেলা হয়েছিল। গাঙ্গুবাই পরিবারের এক সদস্য ছবিটির গল্প নিয়ে আপত্তি জানিয়ে এর বিরুদ্ধে মুম্বাই সিভিল কোর্টে মামলা ঠুক দেন। সাংবাদিক হুসাইন জাইদির ‘মাফিয়া কুইনস অব মুম্বাই’ বইয়ে গাঙ্গুবাইকে নিয়ে লেখা হয়েছে। সেখান থেকে অনুপ্রাণিত হয়েই বানানো হচ্ছে ছবিটি।আলিয়া এখন ব্যস্ত বেশ কয়েকটি সিনেমা নিয়ে। ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাতে তাঁকে দেখা যাবে প্রেমিক রণবীর কাপুরের সঙ্গে। আর ‘ট্রিপল আর’-এ তাঁকে দেখা যাবে রামচরণ ও জুনিয়র এনটিআরের সঙ্গে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here