হারের লজ্জা নিয়ে মাঠ ছারলেন সিলেট

স্পোর্টস রিপোর্টার : 

লক্ষ্যটা বড়, তবে অসম্ভব নয়। ঢাকা ডায়নামাইটসের ১৭৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই যে বিপর্যয়ে পড়েছিল সিলেট সিক্সার্স তা আর কাটিয়ে উঠতে পারেনি। স্বাভাবিক কারণে হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে নাসির-সাব্বিরের সিলেটকে। বিপিএলের এই ম্যাচে ঢাকা জিতেছে ৩২ রানের ব্যবধানে।

আজ শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে সিলেটের হয়ে একমাত্র নিকোলাসন পুরান ছাড়া কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি। তিনি ৪৭ বলে ৭২ রানের চমাৎকার একটি ইনিংস খেলে দলের হারের ব্যবধান কমিয়েছেন মাত্র। এ ছাড়া অন্যরা এতটাই আসা-যাওয়ায় ব্যস্ত ছিলেন, বেশিরভাগ ব্যাটসম্যানই দুই অঙ্কের কোটায় পৌঁছাতে পারেননি।

সাকিব আল হাসান ও রুবেল হোসেনের বোলিং তোপেই নাজেহাল অবস্থা হয়েছে সিলেট ব্যাটসম্যানসদের। পেসার রুবেল ২২ রান খরচায় নেন তিন উইকেট। আর সাকিব চার ওভার বল করে ৩৪ রান দিয়ে দুই  উইকেট পান।

এর আগে ঢাকা প্রথমে ব্যাট করতে নেমে ১৭৩ রান করেছিল। অবশ্য ইনিংসের শুরুতেই উইকেট হারিয়ে বেশ চাপে পড়েছিল তারা। পরে সুনীল নারিন (২৫), রনি তালুকদার (৫৮) ও সাকিব আল হাসান (২৩) কয়েকটি ইনিংস খেলে দলের শুরুর বিপর্যয় এড়ান।

শেষ দিকে নাঈম শেখ (২৫) ও নুরুল হাসান সোহান (১৮) হার না মানা দুটি ইনিংস খেলে দলের সংগ্রহটাকে একটা ভালো জায়গায় নিয়ে যান।

অবশ্য তাসকিন আহমেদের বোলিং তোপে মাঝখানে কিছুটা চাপে পড়েছিল ঢাকা। চার ওভার বল করে এই সিলেট পেসার ৩৮ রান দিয়ে তুলে নেন তিন উইকেট। এ ছাড়া আল আমিন হোসেন, সোহেল তানভীর, অলক কাপালি ও আফিফ হোসেন পান একটি করে উইকেট।

এই জয়ে চার ম্যাচের সবকটিতেই জিতে ৮ পায়েন্ট নিয়ে ঢাকা শীর্ষে রয়েছে। সমান ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে তাদের পরে রয়েছে রংপুর রাইডার্স। আর সিলেট তিন ম্যাচের একটি জিতে ২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here