নিউজ ডেস্ক,,সুন্দরবনে অ’বৈধভাবে অনুপ্রবেশের সময় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ও ৪৩ নেতাকর্মীসহ ৪৮ জনকে আ’ট’ক করেছে বন বিভাগ। পরে অ’বৈধ অনুপ্রবেশ করার জন্য লিখিতভাবে ভূল স্বীকার করে জ’রিমানা পরিশোধ করায় সন্ধ্যায় সুন্দরবনের সুপতি থেকে ছাড়া পেয়েছে ছাত্রলীগের আ’ট’ক এসব নেতাকর্মীরা।

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. জয়নুল আবেদীন জানান, করো’নাকালে সুন্দরবনে সব ধরণের পর্যটনসহ সর্বসাধারণের প্রবেশ নিষিদ্ধ করেছে সরকার। এমনিতেই সুন্দরবনে সব ধরণের বাদ্যযন্ত্র ব্যবহার নিষিদ্ধ। এই অবস্থায় সোমবার সকালে লঞ্চ নিয়ে অনুপ্রবেশ করায় ঢাকা মহানগর উত্তরের ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম হোসেনসহ পিরোজপুরের মঠবাড়িয়া উপজে’লা ছাত্রলীগের ৪৩ নেতাকর্মী এমভি মায়ের দোয়া নামের একটি লঞ্চে করে উচ্চস্বরে বাদ্যযন্ত্র বাজিয়ে শরণখোলা রেঞ্জের সুপতি ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইডে আসে। এসময়ে তাদের ওই লঞ্চ থেকে সুন্দরবনে নামতে নিষেধ করা হলে ছাত্রলীগের নেতাকর্মীরা উত্তেজিত হয়ে বন কর্মক’র্তা ও বনরক্ষীদের সাথে অশোভন আচরণ করে। পরে লঞ্চের ৫ জন ষ্টাফসহ তাদের সুন্দরবনে অ’বৈধ অনুপ্রবেশের অ’ভিযোগে আ’ট’ক করা হয়।

লিখিতভাবে ভুল স্বীকার করে ছাত্রলীগের ৪৩ নেতাকর্মী ২২ হাজার ২৩১ টাকা জ’রিমানা পরিশোধ করায় সন্ধ্যায় তাদের ছেড়ে দেয়া হয়। একই সাথে সুন্দবনে অ’বৈধ অনুপ্রবেশ করায় এমভি মায়ের দোয়া লঞ্চের মালিক পিরোজপুরের মঠবাড়িয়া উপজে’লার বড় মাছুয়া এলাকার ফারুক তালুকদারকে ১ লাখ টাকা জ’রিমানা করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here