top news 24

সিলেট প্রতিনিধি

দীর্ঘদিন থেকে নানা অনিয়ম আর রোগীকে জিম্মি করে পরিচালিত হচ্ছে সিলেট মা ও শিশু হাসপাতাল। সেই সঙ্গে হাসপাতালে দুর্গন্ধ ও নোংরা পরিবেশের কারণে রোগীরাও ভোগান্তিতে রয়েছেন।

রবিবার দুপুরে সোবহানীঘাটস্থ সিলেট মা ও শিশু হাসপাতালে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে হাসপাতালকে ৬ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান।

অভিযান শেষে তিনি বলেন, অত্যন্ত খারাপ অবস্থায় বিদ্যমান সিলেট মা ও শিশু হাসপাতাল। অপারেশন কক্ষ থেকে শুরু করে হাসপাতালের গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে নোংরা পরিবেশ দেখা যায়। সেই সঙ্গে অপারেশন কক্ষের চিত্র এতটাই খারাপ তা কল্পনা করা যায় না। গুরুত্বপূর্ণ এই কক্ষের বেড শীট, বালিশ খুবই নোংরা। হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক, পরিচ্ছন্নকর্মীসহ অন্যরা অপরেশনের কক্ষকে নিজেদের ইচ্ছেমত ব্যবহার করতেন। এমন সত্যতা মিলে অভিযানের সময়।
তিনি আরও জানান, অপারেশন কক্ষের দায়িত্বরত ব্যক্তি (ওটি ইনচার্জ) তাদের ব্যক্তিগত জিনিসপত্র রাখার পাশাপাশি ব্যাগ, টিফিন ইত্যাদি রাখতেন। হাসপাতালের যে অটোক্লেব রয়েছে তা খুবই নোংরা। আইসিইউতে বিশেষজ্ঞ কোন ডাক্তার নেই। অভিযানের সময় যাকে পাওয়া গেছে তিনি ডিপ্লোমাধারী।

এছাড়াও হাসপাতালে যে মূল্য তালিক রয়েছে তা অতিরিক্ত। হালনাগাদ করার জন্য হাসপাতালের দায়িত্বরতদের নির্দেশ দেয়া হয়েছে তারা তা হালনাগাদ করবেন বলে আমাদের জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here