top news 24

অনলাইন ডেস্ক

সিরিয়ার উত্তরাঞ্চলে আইএসের সঙ্গে সংঘর্ষে ১৮ জন নিহত হয়েছে। সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস শুক্রবার জানিয়েছে, বাদিয়া মরুভূমি এবং হোমস প্রদেশে এ সংঘর্ষে সরকারপন্থী ও মিত্র বাহিনীর ১১ যোদ্ধা এবং সাত জঙ্গি নিহত হয়েছে। রুশ বিমান হামলার সমর্থনে সরকারি বাহিনী এবং ইসলামিক স্টেট গ্রুপের জিহাদিদের মধ্যে এ সংঘর্ষ হয়।

২০১৯ সালের মার্চ মাসে আইএস জঙ্গিরা সিরিয়ায় তাদের বৃহৎ অংশের নিয়ন্ত্রণ হারালেও বাদিয়া মরুভূমি এলাকা এখনো ধরে রেখেছে এবং নিয়মিত হামলা চালিয়ে আসছে আইএস জঙ্গিরা।

উল্লেখ্য, ২০১৪ সালে সিরিয়া ও ইরাকের বিরাট এলাকাজুড়ে নিজস্ব খেলাফত ঘোষণা করে আইএস জঙ্গিরা। কিন্তু একের পর এক অভিযান চালিয়ে ওই সব অঞ্চল থেকে বিতাড়িত করা হয় আইএস জঙ্গিদের।
সম্প্রতি সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় ইদলিব প্রদেশে বিদেশী মদদপুষ্ট সন্ত্রাসীদের একটি গুদামে হামলা চালিয়েছে দেশটির বিমানবাহিনী। এস ইউ-২২ বিমানের সাহায্যে গুদামটিতে বিভিন্ন ধরনের বিপুল পরিমাণ অস্ত্র ছিল। রাশিয়ার স্পুৎনিক বার্তা সংস্থার আরবি বিভাগ এক প্রতিবেদনে জানিয়েছে, ইদলিব শহরের পাশের বিনিশ শহরে অবস্থিত হায়াতে তাহরি আশ-শামের অস্ত্র গুদামে হামলা চালায় সিরিয়ার জঙ্গিবিমান।

স্পুৎনিকের প্রতিবেদনে বলা হয়েছে, হামলা ছিল সম্পূর্ণ সফল এবং বিশাল বিস্ফোরণের মাধ্যমে অস্ত্র গুদামটি পরিপূর্ণভাবে ধ্বংস হয়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here