সাকিব হারালেন মাশরাফিকে!

স্পোর্টস ব্যুরো : 

লক্ষ্যটা বেশ বড়ই, ১৮৪ রান। আসরের অন্যতম ফেভারিট দল ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে এই রান তাড়া করে জেতা খুব একটা সহজ নয়। কিন্তু প্রতিপক্ষ দলটি যে মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্স। গতবারের চ্যাম্পিয়নদের শুরুটা ভালো না হলেও দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান রাইলি রুশোর ব্যাট হাতের অসাধারণ দৃঢ়তায় ম্যাচে জয়ের একেবারেই কাছাকাছি চলে গিয়েছিল রংপুর। কিন্তু তরুণ স্পিনার অ্যালিস ইসলামের এক হ্যাটট্রিকে ম্যাচের চিত্রটাই পাল্টে যায়। স্নায়ুক্ষয়ী ম্যাচে শেষ পর্যন্ত সাকিবের ঢাকা মাত্র ২ রানে জয় তুলে নেয়।

আজ শুক্রবার মিরপুরে শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ঢাকার টানা তৃতীয় জয়। অবশ্য আগের দুই ম্যাচেও শতভাগ সাফল্য পেয়েছিল তারা। আগে দুই ম্যাচ খেলে দুটিতেই জিতেছিল তারা। নিজেদের প্রথম ম্যাচে রাজশাহী কিংসকে ৮৩ রানে ও দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটানসকে ১০৫ রানে হারিয়েছে ঢাকা। এদিন বড় সংগ্রহ গড়েও জিততে পারেনি সাকিব আল হাসানের দলটি।

বড় লক্ষ্য সামনে রেখে রংপুর ব্যাট করতে নেমে দলীয় ২৫ রানে দুই উইকেট হারিয়ে বসে। পরে তৃতীয় উইকেট প্রোটিয়া ব্যাটসম্যান রাইলি রুশো দারুণ একটি ইনিংস খেলে দলকে জয়ের দুয়ারে পাৌঁছে দেন। তিনি ৪৪ বলে ৮৩ রানের চমৎকার একটি ইনিংস খেলেন। তাঁকে দারুণ সাপোর্ট দেন মোহাম্মদ মিঠুন। তিনি ৩৫ বলে ৪৯ রান করে আউট হলেই রংপুরের ব্যাটিংয়ে চরম বিপর্যয় নেমে আসে। এ অবস্থা থেকে আর কেউ টেনে তুলতে পারেনি।

তবে রংপুর ব্যাটসম্যানদের বড় হুমকি হয়ে দাঁড়ান তরুণ অ্যালিস ইসলাম। ব্যক্তিগত তৃতীয় এবং ইনিংসের ১৭তম ওভারে হ্যাটট্রিক করে ম্যাচে পুরো চিত্র পাল্টে দেন। চার ওভার বল করে ২৬ রান দিয়ে চার উইকেট পান তিনি। তাই দলও দারুণ জয় পায়।

হাইভোল্টেজ এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ঢাকা গড়ে ১৮৩ রান। ক্যারিবীয় তারকা পোলার্ডের ব্যাটিং ঝড়েই এই বিশাল সংগ্রহ গড়ে ঢাকা। মাত্র ২৬ বলে ৬২ রানের চমৎকার একটি ইনিংস খেলেন তিনি, যাতে পাঁচটি চার ও চারটি ছক্কার মার রয়েছে। দারুণ একটি ইনিংস খেলেন অধিনায়ক সাকিবও, ৩৭ বলে ৩৬ রান করেন তিনি।

এর আগে শুরুতে মাত্র ৮ বলে ১৮ রান করে রনি তালুকদার ভালো কিছু করার আভাস দিয়েও শেষ পর্যন্ত ইনিংসটাকে বড় করতে পারেননি। তবে আন্দ্রে রাসেল শেষ দিকে ১৩ বলে ২৩ রান করে দলের ইনিংসটাকে বড় করতে অন্যতম ভূমিকা রাখেন।

সোহাগ গাজী, শফিউল ইসলাম ও বেনি হাওয়েল  দুটি করে এবং অধিনায়ক মাশরাফি ও ফরহাদ রেজা একটি করে উইকেট নিয়ে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের ভিতে কিছুটা নাড়া দিয়েছিলেন। যদিও শেষ পর্যন্ত ঢাকা বড় সংগ্রহই গড়েছে।

গতবারের চ্যাম্পিয়ন রংপুর এর আগে তিন ম্যাচ খেলে দুটিতে জয় ও একটিতে হেরেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here