টপ নিউজ 24

অনলাইন ডেস্ক

সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে শেয়ারবাজার নিয়ে গুজব সৃষ্টিকারীদের চিহ্নিত করতে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার (২৪ মে) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ তদন্ত কমিটি গঠন করে।

বিএসইসির পরিচালক রাজীব আহমেদকে প্রধান করে গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- শেয়ার ও বিও (বেনিফিশিয়ারি ওনার্স) হিসাব সংরক্ষণকারী প্রতিষ্ঠান সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) অ্যাপ্লিকেশনের সাপোর্টের প্রধান মঈনুল হক, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) উপমহাব্যবস্থাপক আবু নুর মোহাম্মদ হাসানুল করিম ও সার্ভিল্যান্স বিভাগের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মাহফুজুর রহমান। কমিটিকে ৩০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বিএসইসি সূত্রে জানা গেছে, সম্প্রতি ফেসবুক, হোয়াটসঅ্যাপ, লিংকড-ইন, ইউটিউবসহ বিভিন্ন মাধ্যমে কিছু ব্যক্তি শেয়ারবাজার নিয়ে নানা ধরনের গুজব ছড়াচ্ছে, যা সিকিউরিটিজ আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। এ অপরাধের সঙ্গে জড়িত এমন ৫-৬টি গ্রুপকে চিহ্নিত করা হয়েছে। সংগৃহীত বেশ কিছু তথ্যের ভিত্তিতে ব্যবস্থা গ্রহণের জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here