টপ নিউজ 24

ফের ভয়ঙ্কর নৌকাডুবি মালয়েশিয়া উপকূলে। জানা গেছে, মালয়েশিয়া উপকূলে অভিবাসন প্রত্যাশী ২৫ জন রোহিঙ্গা যাত্রীবোঝাই একটি নৌকা ডুবে গিয়েছে। আর নৌকাডুবির পর মাত্র ১ জনকে এখনও পর্যন্ত জীবিত উদ্ধার করা গেছে। বাকি ২৪ জনের কোনও খোঁজ নেই। মালয়েশিয়ার কোস্টগার্ড কর্তৃপক্ষের আশঙ্কা, বাকি ২৪ জনেরই মৃত্যু হয়েছে।

মালয়েশিয়ার উত্তরাঞ্চলীয় প্রদেশের কোস্টগার্ড প্রধান মোহাম্মদ আবদুল্লাহ এ প্রসঙ্গে জানিয়েছেন, লাংকাওয়ি দ্বীপের উপকূলের কাছে ওই নৌকার যাত্রী, ২৭ বছরের এক যুবককে গ্রেফতার করা হয়েছে। তিনি ছাড়া ওই নৌকায় আরও ২৪ জন ছিলেন। কিন্তু তাদের কোনও খোঁজ এখনও পর্যন্ত মেলেনি।নৌকাডুবির কারণ এখনও স্পষ্ট না হলেও ওই যুবককে জেরা করে নৌকাডুবির কারণ অনুসন্ধানের চেষ্টা চলছে। সেইসঙ্গে মালয়েশিয়ার উপকূলরক্ষী বাহিনী দুটি এয়ারক্রাফট ও দুটি বোট নিয়ে সমুদ্রে তল্লাশি চালাচ্ছে। তবে এখনও পর্যন্ত কোনও মৃতদেহ উদ্ধার হয়নি। কোস্টগার্ড প্রধানের দাবি, পুলিশের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী ওই অবৈধ রোহিঙ্গা অভিবাসী যে ডুবন্ত নৌকা থেকে লাফ দেন, তাতে আরও ২৪ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে কেবল ওই যুবকই সাঁতরে উপকূলে পৌঁছাতে সক্ষম হন।

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, দুর্ঘটনাস্থলে ইতোমধ্যে উদ্ধারকাজ শুরু করেছে মালয়েশিয়া কোস্ট গার্ড। এক সরকারি কর্তার কথায়, অভিযান শুরু হলেও এখনও জীবিত কাউকে বা কোনও মৃতদেহ উদ্ধার হয়নি। স্বাভাবিক কারণেই এখনও নৌকাডুবির কারণ স্পষ্ট হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here