আবুল কাসেমঃ- বিশেষ প্রতিনিধি-

গত ১৭-ই অক্টোবর একযোগে সারাদেশে প্রতিটি থানায় বিট পুলিশিংয়ের কার্যক্রম শুরু করেন প্রতিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা(ওসি)

বাংলাদেশ পুলিশের বিশেষ আয়োজনে প্রতিটি থানায় জনসচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে বিট পুলিশিংয়ের মাধ্যমে এক বিশেষ আলোচনা সভার আয়োজন করেন বাংলাদেশ পুলিশ।

তারই ধারাবাহিকতায় শাহ্আলী থানা
এলাকায় ধর্ষণ নারী নির্যাতন ও মাদক বিরোধী সমাবেশের আয়োজন করেন অফিসার ইনচার্জ এবিএম আসাদুজ্জামান।

শাহ্আলী থানা এরিয়ায় বিট পুলিশিংয়ের মাধ্যমে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে বাংলাদেশ পুলিশ সব সময় কাজ করে চলছে অবিরাম, এমনি একটি সচেতনতা মূল্যক আলোচনা সভার আয়োজন করেন শাহ্আলী থানার পুলিশ।

উক্ত সমাবেশে উপস্থিত ছিলেন,শাহ্আলী থানার অফিসার ইনচার্জ এ,বি,এম , আসাদুজ্জামান,অপারেশন জাহেদুর রহমান এসআই সনজিব কুমার শাহা এএসআই দেবাশীষ রায় সহ অন্যান্য পুলিশ অফিসার।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, শাহ্আলী থানার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

আরো উপস্থিত ছিলেন,নারী জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার সাধারণ জনগণসহ আরো অনেকে।

শাহ্আলী থানার অফিসার ইনচার্জ এবিএম আসাদুজ্জামান বলেন,দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে বদ্ধপরিকর।
সে- সময় তিনি আরো বলেন, মাদক, ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের মতো জঘন্য প্রতিটি অপরাধীকে দ্রুত আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে বাংলাদেশ পুলিশ,বাংলাদেশ পুলিশ দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বত্রই জনগণের পাশে রয়েছেন বলে জানান।
শাহ্আলী থানার ওসি অপারেশন, মোহাম্মদ জাহেদুর রহমান,সাংবাদিকদের জানান, আমরা জনসাধারণের সেবা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে চলেছি অবিরত,আমরা জনগণের দৌড় গুঁড়াই সেবা পৌঁছে দিতে চাই।
যুদ্ধাহত সহীদ পরিবার
মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বিট পুলিশিং এর এক আলোচনা সভায় ৮ নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কাসেম মোল্লা উপস্থিত জনসাধারণকে উদ্দেশ্য করে বলেন,নিজ নিজ উদ্যোগে ধর্ষণ, নারী নির্যাতন ও মাদকের বিরুদ্ধে সবাইকে এগিয়ে আসতে হবে,এই ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতনতা মূলক বক্তব্য রাখেন তিনি।

৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শেখ আব্দুল মান্নান টিপ নিউজ-কে বলেন, নারীর প্রতি শ্রদ্ধাশীল হতে হবে নারী মা, নারী বোন, নারী স্ত্রী ও কন্যা নারীর গর্বে আমাদের জন্ম,সেই নারী ধর্ষিতা হবে কেন? বর্তমান সরকার নারীর প্রতি সম্মান রেখে যে আইন পাস করেছে আমরা স্বাগত জানাই।

আরো উপস্থিত ছিলেন, ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জালাল হোসেন তালুকদার বাবুল।

শাহ্আলী থানা যুব মহিলা লীগের সভাপতি শামছুন্নাহার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন,যাঁরা নারীকে ভোগের পন্য মনে করেন,আসলে তাঁরা মানুষ নয় নরপশু,শেখ হাসিনার বাংলায় নারী ও শিশু নির্যাতন কারীর ঠাঁই নেই, তিনি আরো বলেন, মাদক ছাড়ুন নিজ পরিবার-কে বাঁচান, একজন মাদক আসক্ত ব্যক্তি, একটি পরিবারকে ধ্বংসের দারপ্রান্তে নিয়ে যাওয়ার জন্য যথেষ্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here