Top news 24

অনলাইন ডেস্ক

ভারতের পশ্চিমবঙ্গের রাজ্যপাল দপ্তর রাজভবনে বুধবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এ নিয়ে এই রাজ্যে তৃতীয়বারের জন্য শপথ নিচ্ছেন। করোনা মহামারির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে এ উপলক্ষে অনাড়ম্বর অনুষ্ঠান হবে।

রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে শপথ নেবেন মমতা। শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বিদায়ী স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, তৃণমূলের পরিষদীয় দলের নেতা মনোজ টিগ্‌গা, বিদায়ী বিরোধীদলীয় নেতা কংগ্রেস বিধায়ক আবদুল মান্নান, বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু, কংগ্রেসের রাজ্য সভাপতি অধীর চৌধুরী, কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য, প্রখ্যাত ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী, তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোর প্র্রমুখকে।

কর্মকর্তারা জানান, স্বাস্থ্যবিধি মেনে একেবারে অনাড়ম্বরভাবে শপথ অনুষ্ঠান হবে। এজন্য খুব কমসংখ্যক প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছে।

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা করা হয় রোববার। আনন্দবাজার পত্রিকা জানায়, বেসরকারিভাবে ঘোষিত চূড়ান্ত ফলাফল অনুযায়ী, তৃণমূল কংগ্রেস জিতেছে ২১৩ আসনে। ২০১৬ সালে দলটি পেয়েছিল ২১১ আসন। এবার বিজেপি পেয়েছে ৭৭ আসন। গতবার পেয়েছিল তিনটি আসন। ফুরফুরার পীরজাদা আব্বাস সিদ্দিকীর দল আইএসএফ পেয়েছে একটি আসন। অন্যান্য দল থেকে পেয়েছে একটি।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, নির্বাচনোত্তর সহিংসতা ছড়িয়ে পড়েছে বিভিন্ন স্থানে। ফলাফল প্রকাশের দিন থেকে সোমবার রাত পর্যন্ত সংঘর্ষে অন্তত ১৪ জন নিহত হয়েছেন। এই ১৪ জনের মধ্যে বিজেপির ৯ জন, তৃণমূলের চারজন, আইএসএফের একজন রয়েছেন। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here