Top news 24

নিজস্ব প্রতিনিধি

রাজধানীর মগবাজারে একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় ৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছে শিশু-নারীসহ অর্ধশতাধিক। এরমধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। আহতদের ঢাকা মেডিক্যাল ও বার্ন ইনস্টিটিউটে চিকিৎসা দেয়া হচ্ছে।

বিস্ফোরণে আশপাশের ১৪টি ভবন, ৩টি বাস ও বেশ কয়েকটি দোকানও ক্ষতিগ্রস্ত হয়েছে। পুলিশ ও ফায়ার সার্ভিস জানিয়েছেন গ্যাস লাইন বিস্ফোরণ থেকে এ ঘটনা ঘটতে পারে। ঘটনার কারণ বের করতে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ বা সিআইডি, পিবিআই কাজ করছে। গঠিত হয়েছে একাধিক তদন্ত কমিটি।

সন্ধ্যা সাড়ে সাতটার দিকে রাজধানীর মগবাজারের ওয়্যারলেস গেট তিন তলা ভবনটি বিকট শব্দে হঠাৎ বিস্ফোরণ ঘটে।

বিস্ফোরণে আশপাশের ভবনগুলোও কেঁপো উঠে। ভবনটির মধ্যে থাকা লোকজন ছাড়াও আহত হন পাশের ভবনগুলো বাসিন্দা এবং সড়কে থাকা বাসের যাত্রীরাও। বিস্ফোরণেন ভয়াবহতায় পাশের ১৪টি ভবনের দরজা জানালা ও রাস্তার তিনটি বাসের জানালার গ্লাস ভেঙ্গে যায়। ভবনটির নীচতলায় আছে একটি খাবারের দোকন। ঘটনাস্থলে উপস্থিত লোকজন জানান,’বিস্ফোরণ হয় নিচতলায়। হতাহত হয়েছে বাসের লোকজন।’

বিস্ফোরণে অর্ধশতাধিক আহত হন। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট আশপাশের বিভিন্ন হাসপাতালে। ঘটনার কিছু পরেই যোগ দেয় একে একে ফায়ার সার্ভিসের ১৪ ইউনিট। চালায় উদ্ধারকাজ।

ডিএমপি কমিশনার শফিকুল জানান নাশকতার আশঙ্কা করছেন না তারা। আর ফায়ার সার্ভিসের প্রাথমিক ধারণা গ্যাসের মাধ্যমে বিস্ফোরণটি ঘটেছে। ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম জানান,’এখনও পর্যন্ত আমরা যে খবর পেয়েছি তাতে সাতজন মারা গেছে। নাশকতা হলে বোমা বিস্ফোরণ হতো। স্প্লিন্ট পাওয়া যেত।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here