ভৈরবে ১৩ জন ভিক্ষুকদের মাঝে রিক্সা বিতরণ

ইমন মাহমুদ লিটন
ভৈরব প্রতিনিধি:

ভৈরবে ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান প্রকল্পের অংশ হিসেবে ভিক্ষুকদের মাঝে ব্যাটারি চালিত রিক্সা বিতরণ করা হয়েছে। ভৈরব উপজেলার সকল সরকারি চাকরিজীবীদের একদিনের বেতন ও বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিলের অর্থায়নে বৃহস্পতিবার (৮ অক্টোবর) বেলা ১২টায় উপজেলা পরিষদ চত্বরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ভৈরব উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহি ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

এ সময় অন্যান্যদের উপস্থিত ছিলেন, ভৈরব উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খীসা, ভৈরব থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহিন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম সহ আরও অনেকে।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া বলেন, ভিক্ষাবৃত্তি বন্ধ করতে এবং হতদরিদ্রদের বিকল্প কর্মসংস্থানের লক্ষে ভিক্ষুকদের মাঝে রিক্সা বিতরণ করা হয়েছে। ভিক্ষুকমুক্ত সমাজ গড়তে সারাদেশের ন্যায় ভৈরবেও পর্যায়ক্রমে প্রত্যেক হতদরিদ্র পরিবার সরকারি সহযোগিতা পাবে বলেও জানান তিনি।

এসময়, উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহি ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা বলেন, রিক্সা বিতরণের প্রথম দিনে ইউনিয়ন পর্যায়ের ১৩জন ভিক্ষুকের মাঝে রিক্সা বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে তালিকা অনুযায়ী অন্যান্য ভিক্ষুকদের মাঝেও সরকারি সহায়তা পৌঁছে দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here