ভৈরবে জাতীয় পতাকা অর্ধনমিত হয়নি ২ প্রতিষ্ঠানে

ভৈরব প্রতিনিধি.ইমন মাহমুদ লিটন।

ভৈরবে ২ টি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত হয়নি । বাংলাদেশের পরম বন্ধু ভারতের প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মূখার্জির মৃত্যুতে তার সম্মানে বাংলােেদশে সরকার ১ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে সারাদেশের সরকারি-বেসরকারি,সায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করার ঘোষণা দিলেও ভৈরবের কালিকাপ্রসাদ ইউনিয়ন পরিষদ কার্যালয় ভবনে ও শম্ভূপুর দারুছুন্নাত নেছারিয়া ফাজিল মাদ্রাসায় তা পালন করা হয়নি । সরেজমিনে সকালে গিয়ে দেখা যায় কালিকাপ্রসাদ ইউনিয়ন পরিষদ কার্যালয়ে জাতীয় পতাকা পূর্বে মতোই টানানো রয়েছে । এছাড়া শম্ভূপুর দারুছুন্নাত নেছারিয়া ফাজিল মাদ্রাসায় কোন পতাকা টানানো হয়নি ।
এ বিষয়ে কালিকাপ্রসাদ ইউপি চেয়ারম্যান ও ইউপি আওয়ামীলীগ সভাপতি ফারুক মিয়া ভুল স্বীকার করে সাংবাদিকদেরকে রিপোর্ট না করার জন্য অনুরোধ করেন । শুধু অাজকেই নয় এর আগেও ইউনিয়ন কার্যালয়ে জাতীয় শোক দিবস ও শহীদ আইভি রহমানের মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে ও ইউনিয়ন কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়নি । এমন কি শোক দিবসের কোন কর্মসূচী ও পালন করা হয়নি বলে স্থানীয় আওয়ামীলীগের একাংশের নেতা কর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে ।
এ বিষয়ে শম্ভুপুর মাদ্রাসার অধ্যক্ষ মাসউদ আলমের সাথে কথা হলে তিনি প্রথমে জানান, আজকের রাষ্ট্রীয় শোক সম্পর্কে তিনি জানেন না । পরে জানান তিনি ফেসবুকে জেনেছেন আজকে ১ দিনের রাষ্ট্রীয় শোক পালন করতে হবে । কেন পালন করেননি এমন প্রশ্ন করলে তিনি সদোত্তর দেননি । অথচ প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে শিক্ষার্থীদের পাঠদানসহ অবকাঠামো উন্নয়নে ৪ তলা বিশিষ্ট মাদ্রাসার নতুন ভবন নির্মাণের কাজ চলছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here