Top news 24

অনলাইন ডেস্ক

মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট ও পার্লামেন্টের বর্তমান স্পিকার মোহাম্মদ নাশিদ বোমা বিস্ফোরণে আহত হয়েছেন। বৃহস্পতিবার দেশটির রাজধানী মালেতে গাড়িতে ওঠার সময় এ বিস্ফোরণ ঘটে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নাশিদের দল মালদ্বীপীয়ান ডেমোক্রেটিক পার্টির কার্যালয়ের এক কর্মকর্তা এ তথ্য জানান। খবর এনডিটিভি ও এএফপির।

ওই কর্মকর্তা জানান, তারা ধারণা করছেন স্পিকারের গাড়ির পাশে রাখা একটি মোটরসাইকেলের সঙ্গে বিস্ফোরক রাখা ছিল। তিনি গাড়িতে ওঠার সময় সেটির বিস্ফোরণ ঘটানো হয়।

এনডিটিভির খবরে বলা হয়, নাশিদের শারীরিক অবস্থা সম্পর্কে কোনো তথ্য দেয়নি তার দল। তবে তার সঙ্গে এক দেহরক্ষীকেও হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, বিকট শব্দে বিস্ফোরণ হয়। মালের বাসিন্দারা জানান, বেশ দূর থেকে এই শব্দ শুনতে পেয়েছেন তারা।

মালদ্বীপের প্রথম গণতান্ত্রিক প্রেসিডেন্ট ছিলেন মোহাম্মদ নাশিদ। ২০১২ সালে অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতাচ্যুত হন এবং স্বেচ্ছায় নির্বাসনে যান। সন্ত্রাসী কর্মকাণ্ডে অভিযুক্ত হওয়ায় দীর্ঘদিন নির্বাচন করতে পারেননি তিনি। ২০১৮ সালে তার দল নির্বাচন করে জয় পায়। ২০১৯ সালে তিনি পার্লামেন্টের স্পিকার হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here