top news 24

বেনাপোল প্রতিনিধি

ভারতে পাচারের সময় বেনাপোলের সাদিপুর সীমান্ত থেকে ৯ কেজি ২’শ গ্রাম ওজনের সোনার বারসহ এক মহিলা পাচারকারীকে আটক করেছে শুক্রবার দিবাগত রাতে তাকে আটক করা হয়।

আটক মহিলা বেনাপোলের সাদিপুর গ্রামের দুখু মিয়ার স্ত্রী। এদিকে, উদ্ধার হওয়া সোনার আনুমানিক মূল্য ৬ কোটি ২৫ লাখ টাকা বলে জানায় বিজিবি।

জানা যায়, গোপন সূত্রে খবর পেয়ে বেনাপোল ক্যাম্পের বিজিবি সদস্যরা সাদিপুর গ্রামে দুখু মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে ৯ কেজি ২’শ গ্রাম ওজনের ৫৭ পিচ সোনার বারসহ বানেছা খাতুন (৩৫) নামে এক নারী সোনা পাচারকারীকে আটক করে।
৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা জানান, বাংলাদেশ থেকে বিপুল পরিমাণ সোনারবার ভারতে পাচার হচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে বিজিবি সদস্যরা বেনাপোলের সাদিপুর সীমান্তে দুখুমিয়ার বাড়িতে অভিযান চালিয়ে ৯ কেজি ২’শ গ্রাম সোনার বারসহ বানেছা খাতুন নামে এক গৃহবধূকে আটক করা হয়। আটক গৃহবধূকে বেনাপোল বিজিবি ক্যাম্পে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আটক বানেছা খাতুন বিজিবির কাছে স্বীকার করেছে, সে ও তার স্বামী দীর্ঘদিন ধরে ভারতে সোনা পাচার করে আসছে। বিনিময়ে তাদের বার প্রতি ৩ হাজার টাকা করে পারিশ্রমিক দেয়া হতো। তবে বিজিবি সোনার মূল মালিককে আটকের জন্য জোর তৎপরতা চালিয়ে যাচ্ছে।

এদিকে, আজ শনিবার সকালে আটক বানেছা খাতুনকে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করেছে বিজিবি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here