top news 24

বরিশাল প্রতিনিধি

বরিশাল মেট্রোপলিটনের কোতয়ালী মডেল থানার দুইজন পুলিশ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত সোমবার তাদের সাময়িক বরখাস্তের আদেশ দেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

বরখাস্তকৃতরা হলেন উপ-পরিদর্শক (এস.আই) বশির আহমেদ এবং সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. শরীফ।

চাঁদাবাজীর অভিযোগে তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে নির্ভরযোগ্য সূত্র। বর্তমান সময়ে নগরীতে আলোচিত দলিল লেখক রিয়াজের স্ত্রী আমিনা বেগম লিজাকে নির্যাতন করে স্বীকারোক্তি আদায়ের অভিযোগ রয়েছে উপ-পরিদর্শক বশির আহমেদের বিরুদ্ধে।
দুই পুলিশ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করার কথা নিশ্চিত করে কোতয়ালী মডেল থানার সহকারী কমিশনার মো. রাসেল জানান, নির্ধারিত এলাকার বাইরে গিয়ে তারা দায়িত্ব পালন এবং ক্ষমতার অপব্যবহার করেছেন। বিভাগীয় তদন্তে প্রাথমিকভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

২০১৮ সালের ১৮ এপ্রিল রাতে সদর উপজেলার বুখাইনগর গ্রামের নিজ বাড়িতে ঘুমন্ত অবস্থায় দলিল লেখক রিয়াজকে কুপিয়ে হত্যা মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন উপ-পরিদর্শক বশির আহমেদ। নিহতের স্ত্রী লিজা পরকীয়া প্রেমিক মাসুমকে নিয়ে রিয়াজকে হত্যা করে মর্মে ২০ এপ্রিল আদালতে স্বীকারোক্তি দিতে বাধ্য করার অভিযোগ ওঠে উপ-পরিদর্শক বশির আহম্মেদের বিরুদ্ধে। পরে নগর গোয়েন্দা পুলিশের অধিকতর তদন্তের সময় গ্রেফতার হওয়া তিন সিধল চোর ২৮ আগস্ট আদালতে দেয়া স্বীকারোক্তিতে বলেছে, ঘরে চুরি করতে ঢুকলে রিয়াজ জেগে ওঠায় তাকে কুপিয়ে হত্যা করেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here