top news 24

বগুড়া প্রতিনিধি

বগুড়ায় সরকারের আশ্রয়ণ প্রকল্পের অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন দুই সাংবাদিক। বুধবার দুপুরে বগুড়া সদরের দশটিকা গ্রামে আশ্রয়ণ প্রকল্পের সংবাদ সংগ্রহ করতে গেলে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন-সময় টেলিভিশনের বগুড়া অফিসের স্টাফ রিপোর্টার ও বাংলাদেশ প্রতিদিনের জয়পুরহাট প্রতিনিধি মাজেদুর রহমান মাজেদ ও তার ক্যামেরা পারসন রবিউল ইসলাম রবি।

আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলাকারীরা সাংবাদিকদের ক্যামেরা ভাঙচুর, চারটি মোবাইল ফোন, মানিব্যাগসহ টাকা ও অন্যান্য জিনিসপত্র ছিনিয়ে নিয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।
হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক মাজেদ জানান, বুধবার দুপুরে তিনি ক্যামেরা পারসন রবিউল ইসলামকে সঙ্গে নিয়ে বগুড়া সদরের দশটিকা গ্রামে আশ্রয়ণ প্রকল্পের সংবাদ সংগ্রহ করতে যান। তারা ঘটনাস্থলে পৌঁছে নিম্নমানের ইট, সিমেন্ট পরিমাণ কম দিয়ে কাজ করা দেখতে পেয়ে ভিডিও ধারণ করেন। এসময় স্থানীয় নিশিন্ধারার ইউপি সদস্য লুৎফর রহমান লাল মিয়া ও শ্রমিকলীগ নেতা জনির নেতৃত্বে তাদের সহযোগীরা হামলা করে।

তারা ক্যামেরা ভাঙচুর করে কেড়ে নেয় এবং দুজনকে আটকে রেখে বেদম মারধর করে। এতে তারা আহত হয়ে মাটিতে পড়ে যান। খবর পেয়ে সদর থানা পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তাদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবীর জানান, আহত অবস্থায় দুই সাংবাদিককে পুলিশ উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে এলাকায় পুলিশি অভিযান শুরু হয়েছে। সাংবাদিক মাজেদ ও রবি সেখানে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হন।

বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান জানান, মুজিববর্ষ উপলক্ষে গৃহহীন ভূমিহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্পের আওতায় বগুড়া সদরের দশটিকা গ্রামে বাড়ি নির্মাণ কাজ চলছে। সেখানে সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গেলে হামলার শিকার হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here