বিশেষ প্রতিনিধি আবুল কাসেমঃ

পুলিশের হাতকড়াসহ পালালো । হাতকড়া সহ মাদক সম্রাটকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেল
রাজধানীর মিরপুর জোনের শাহ্আলী থানাধীন সাঁরেং বাড়ি এলাকায় পুলিশের ওপর অতর্কিত হামলা করে কুখ্যাত মাদক ব্যবসায়ী জীবনকে ছিনিয়ে নেয়র ঘটনা ঘটেছে অভিযোগ পাওয়া গেছে।

গতকাল রাত আনোমানিক সাড়ে ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মাদক সম্রাট জীবনকে মাদকসহ গ্রেফতার করেন শাহ্আলী থানার চৌকস টিমের সদস্যরা। গ্রেফতার করে থানায় নিয়ে আসার সময়, জীবনের মাদক সিন্ডিকেটের লোকজন অতর্কিত হামলা চালায় পুলিশের উপর। সেসময় জীবন হাতে হাতকড়া পরা অবস্থায় পালিয়ে যায়।

এলাকাবাসী জানান, পুলিশের কাছ থেকে জীবনকে ছিনিয়ে নিতেই পুলিশের উপর অতর্কিত হামলা চালায় মাদক ব্যবসায়ীরা, এলাকাবাসী জানান, পুলিশের উপর হামলা বিষয় টি খুবই দুঃখ জনক, এই ধরনের বাজে ঘটনা যাতে করে আর না ঘটে সেই বিষয়ে পুলিশের খুব সতর্কতা অবলম্বন করতে হবে।

পুলিশের হাতকড়া নিয়ে পালিয়ে গেলেও পালাতে পারেনি জীবনের সহযোগীরা নারী পুরুষসহ ১২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় মাদক ব্যবসায়ীদের হামলায় আহত হোন পুলিশের এএসআই সুব্রত সরকারসহ আরো দুই পুলিশ সদস্য, হামলার শিকার পুলিশ সদস্যরাও কম বেশি আহত হয়েছেন বলে জানা যায়।

শাহ্আলী থানার এসআই রেজাউল করিম সঙ্গীয় ফোর্সসহ মাদক সম্রাট জীবন কে ইয়াবা ট্যাবলেটসহ হাতেনাতে গ্রেফতার করেন। হাতে হাতকড়া পরিয়ে থানায় নিয়ে আসার সময় নারী পুরুষসহ একাধিক লোকজন পুলিশের উপর অতর্কিত হামলা চালায়।

এসময় জীবন পালিয়ে যায়। তাৎক্ষণিক বিষয়টি শাহ্আলী থানার অফিসার ইনচার্জকে অবগতি করা হলে। তিনি মিরপুর জোনের উপ-পুলিশ কমিশনার কে বিষয়টি অবগতি করেন সাথে সাথে পুলিশের আলাদা আলাদা টিম জীবনসহ মাদকের সাথে যারাই জড়িত তাদেরকে ধরতে মাঠে নেমে পড়েন। অভিযানের কিছুক্ষণ পূর্বেই সারেংবাড়ি এলাকা পুরুষ শূন্য হয়ে যায় বলে জানা যায়।

অপরাধ বিশেষজ্ঞরা বলেন, আসামী ছিনতাই করে নিয়ে যাওয়া এটি নতুন ঘটনা নয় এর আগেও এরকম ঘটনা ঘটেছে তাই পুলিশ অফিসার দের যে কোনো অভিযানে যাওয়ার আগে সতর্ক থাকতে হবে।

যানা গেছে, পুলিশের হাত থেকে পালানো মাদক কারবারির নাম জিবন খাঁন (৩০) পিতা মালেক। ১ নম্বর সেকশনের ৯ নম্বর রোডের ১ নম্বর বাড়িতে বসবাস করে।

শাহআলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এবিএম আসাদুজ্জামান বলেন, এ ঘটনায় শাহআলী থানায় গত রাতেই পৃথক দুইটি মামলা রুজু করা হয়ছে মামলা নং (৩২) ও (৩৩)। এসময় তিনি আরো বলেন, মাদকের বিরুদ্ধে আমি যেভাবে কাজ করছি, এবং জীবন কার সহযোগিতায় মাদক বিক্রী করেন তাদেরকেও জবাবদিহি করতে হবে। আমি মাদকের শিখরসহ উপরে ফেলবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here