Top news 24

চট্টগ্রাম প্রতিবেদক

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে ‘জোর’ করে হারিয়ে দেয়ার অভিযোগে নির্বাচন কমিশনের বিরুদ্ধে মামলা করার ঘোষণা দিয়েছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। আজ বৃহস্পতিবার নির্বাচন কমিশনে ভোট গ্রহণের তথ্য চাইতে এসে তিনি এ ঘোষণা দেন।

ডা. শাহাদাত হোসেন অভিযোগ করেন-  ভোটের দিন দুপুর পর্যন্ত ৪ থেকে ৬ শতাংশ ভোট পড়েছে। কিন্তু ভোটের হিসেবে দেখানো হয়েছে ২২ শতাংশ ভোট পড়েছে। নির্বাচনের দিন প্রতি ঘণ্টার ভোটের হিসাব দেখতে চেয়ে ছিলাম। কিন্তু দশ দিন পরও নির্বাচন কমিশন সে তথ্য দিতে পারেনি।নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম বেশি হলে ২৫ হাজার ভোট পেয়েছেন। সাড়ে তিন লাখ ভোট তাকে যোগ করে দেয়া হয়েছে। ভোট ডাকাতি করে আমাকে জোর করে হারিয়ে দেয়া হয়েছে। তাই আমরা নির্বাচন কমিশনের বিরুদ্ধে মামলা করবো।’

ডা. শাহাদাত বলেন, দেশ মাফিয়াদের হাতে চলে গেছে। দেশে গণতন্ত্র নেই। মানুষের ভোটের অধিকার এবং সাংবিধানিক অধিকার হারিয়েছে। এখন প্রতিদ্বন্দ্বীদের সাথে নির্বাচন হচ্ছে না। মূলত নির্বাচন হচ্ছে প্রশাসনের সাথে।

প্রসঙ্গত, গত ২৭ জানুয়ারি চসিক নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ৩ লাখ ৬৯ হাজার ২৮৪ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম। নির্বাচনের পর থেকে কারচুপির অভিযোগ করে আসছে বিএনপি। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here