Top news 24

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে জঙ্গি আস্তানা থেকে উদ্ধার করা তিনটি শক্তিশালি বোমা নিষ্ক্রিয় করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

রবিবার সন্ধ্যা থেকে আস্তানাটি ঘিরে রেখে রাত সাড়ে এগারোটার দিকে শেষ হয় অভিযান। ওই রাতেই নারায়ণগঞ্জের বন্দরে আরেকটি জঙ্গি আস্তানায় অভিযান চালায় সিটিটিসি।

রবিবার বিকেলে রাজধানীর যাত্রাবাড়ি থেকে গ্রেপ্তার করা হয় আবদুল্লাহ আল মামুন নামের এক জঙ্গিকে। পরে তার কাছ থেকে মেলে নারায়ণগঞ্জের আড়াইহাজারের এই জঙ্গি আস্তানার খবর। আব্দুল্লাহ আল মামুন নামের স্থানীয় এক মসজিদের মুয়াজ্জিন মসজিদ কম্পাউন্ডকেই পরিণত করেন জঙ্গি আস্তানায়। সন্ধ্যার পর ওই আস্তানা ঘিরে অভিযানে নামে পুলিশের কাউন্টার টোরোরিজম ইউনিট।

আস্তানার ভেতর তিনটি শক্তিশালী বোমা থাকার খবর পায় কাউন্টার টেরোরিজম ইউনিট। পরে বোম ডিসপোজাল ইউনিট ও সোয়াট উপস্থিত হয় সেখানে। অভিযান চালিয়ে নিষ্ক্রিয় করা হয় তিনটি বোমা। উদ্ধার হয় বোমা তৈরির নানা সরঞ্জামসহ বিভিন্ন বিষ্ফোরক। রাত সাড়ে ১১টার দিকে সমাপ্ত হয় অভিযান। পরে সংক্ষিপ্ত ব্রিফিংয়ে সিটিটিসি’র প্রধান মোহাম্মদ আসাদুজ্জামান জানান, নাশকতার উদ্দেশ্যে কোথাও হামলার জন্য তৈরি হয়েছিল বোমা তিনটি।

তিনি আরও জানান, মামুনের দেয়া তথ্যে আরেক জঙ্গিকে আটক করা হয়েছে। তার তথ্যে নারায়ণগঞ্জের বন্দর থানার মদনপুরে আরেকটি জঙ্গি আস্তানার খবর মেলে। মধ্যরাত থেকে মদনপুরের সেই আস্তানাতেও শুরু হয় অভিযান। সেখানে কোনও বোমা না মিললেও পাওয়া যায় বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here