top news 24

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের বন্দরে পুকুরপাড় থেকে এক নবজাতক কন্যা শিশুকে উদ্ধার করেছে পথচারী যুবক। শুক্রবার বেলা ১২টায় বন্দর উপজেলার ফরাজিকান্দা খালপাড় এলাকা থেকে ওই নবজাতককে উদ্ধার করে পথচারী যুবক বন্দর থানায় হস্তান্তর করে। পরে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় মারা যায় শিশুটি। এ ঘটনায় নিহত নবজাতকের মায়ের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে বন্দর থানা পুলিশ।

নবজাতকের বাবার নাম লাল মিয়া ও তার মায়ের নাম রিক্তা বেগম। লাল মিয়া একটি আটার মিলে স্বল্প বেতনে কাজ করেন। রিক্তা বেগম একজন গার্মেন্টস শ্রমিক। তারা বন্দর উপজেলার ফরাজিকান্দা এলাকার আমানউল্ল্যাহ মিয়ার বাড়ির ভাড়াটিয়া। তাদের সংসারে ৬ বছর বয়সী এক পুত্র সন্তান রয়েছে।

নবজাতক উদ্ধারকারী বন্দরের ফরাজীকান্দা এলাকার যুবক সজিব জানান, তিনি শুক্রবার দুপুরে বাজার থেকে বাড়ি ফিরছিলেন। এ সময় ফরাজীকান্দা খালের পাড় থেকে শিশুর কান্নার আওয়াজ শুনতে পান। সামনে গিয়ে কাপড় মোড়ানো অবস্থায় নবজাতককে দেখতে পান। এরপর নবজাতক শিশুটিকে উদ্ধার করে বন্দর থানায় নিয়ে আসেন।
বন্দর থানার ওসি ফখরুদ্দীন ভূইয়া জানান, নবজাতককে উদ্ধারের পর স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। প্রথমে আমরা ভেবেছিলাম এটা কোন অনৈতিক সম্পর্কের জের ধরে নবজাতকটির জন্ম হয়েছে। পরে ফরাজীকান্দায় অভিযান চালিয়ে তার বাবা মাকে খুঁজে বের করে পুলিশ। এরপর নবজাতককে বাবা মার কাছে দেয়া হয়। এর
মধ্যে নবজাতকটি খুব অসুস্থ হয়ে পড়লে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। শুক্রবার সন্ধ্যায় সেখানে চিকিৎসারত অবস্থায় নবজাতক শিশুটি মারা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here