টপ নিউজ 24

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে সারাদেশে উদযাপিত হচ্ছে ঐতিহাসিক ৭ই মার্চ। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে এ বছর জাতীয়ভাবে উদযাপন করা হচ্ছে দিনটি।
মানচিত্র
জাতীয়ভাবে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপনে চট্টগ্রাম নগরীর থিয়েটার ইনস্টিটিউটে সিটি কর্পোরেশনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা বক্তারা, দিনটির তাৎপর্য নিয়ে আলোচনা করেন।

খুলনায় বাংলাদেশ বেতার কার্যালয়ে জাতির পিতার ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বীর মুক্তিযোদ্ধারা। পরে সেখানে শ্রদ্ধা জানান সিটি মেয়র তালুকদার আবদুল খালেকসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সিলেটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় মহানগর আওয়ামী লীগ, যুবলীগের নেতাকর্মীরা। পরে সেখানে জেলা, বিভাগীয় ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা শ্রদ্ধা জানান। দিনটি ঘিরে আলোচনা সভা ও সাংস্কৃতিক আয়োজন করা হয় ।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে রংপুরে শুরু হয় ঐতিহাসিক সাতই মার্চের কর্মসূচি। বিভাগীয় কমিশনার, রংপুর রেঞ্জের ডিআইজি, পুলিশ কমিশনারসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা শ্রদ্ধা জানান।

ঐতিহাসিক দিনটি ঘিরে বরিশাল সদর রোডে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এবং আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে রাজশাহীতে শুরু হয় ঐতিহাসিক ৭ই মার্চের কর্মসূচি। নগরীর কুমারপাড়ায় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও দলীয় নেতাকর্মীরা শ্রদ্ধা জানান। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপনে ময়মনসিংহের সার্কিট হাউজ, পুলিশ লাইনস ও আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।সারা দেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয়ভাবে উদযাপন করা হয় দিনটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here