Top news 24

অনলাইন ডেস্ক

আগামীকাল মঙ্গলবার কেন্দ্রীয়ভাবে ওয়েবসাইট তৈরি করে ছবিসহ বিয়ে ও বিচ্ছেদের ঘটনার নিবন্ধন ডিজিটালাইজেশন করার নির্দেশনা চেয়ে করা রিট আবেদনের ওপর শুনানি হওয়ার কথা রয়েছে।

বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চে এই শুনানি হতে পারে।

গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসান।
এদিকে, ক্রিকেটার নাসির হোসেনের সদ্য বিবাহিত স্ত্রী তামিমা সুলতানা তাম্মি যাতে বাংলাদেশ ছেড়ে যেতে না পারেন সেজন্য সৌদি এয়ারলাইনসকে আইনি নোটিশ দিয়েছেন অ্যাডভোকেট ইশরাত হাসান।

তামিমা সুলতানার বিরুদ্ধে আদালতে করা মামলার বিচার সম্পন্ন না হওয়া পর্যন্ত চাকরির সুবাদে যাতে দেশ ত্যাগ করতে না পারেন সেজন্য সৌদি এয়ারলাইনস কর্তৃপক্ষকে পদক্ষেপ নিতে বলা হয়েছে।

ক্রিকেটার নাসির হোসেনের সদ্য বিবাহিত স্ত্রী সৌদি এয়ারলাইনস-এর কেবিন ক্রু তামিমা সুলতানা তাম্মির সাবেক স্বামী রাকিব হাসানসহ তিন ব্যক্তি এবং এইড ফর ম্যান ফাউন্ডেশনের পক্ষে প্রতিষ্ঠানটির সেক্রেটারি সাইফুল ইসলাম নাদিমের পক্ষে অ্যাডভোকেট ইশরাত হাসান গত ৪ মার্চ হাইকোর্টের সংশ্লিস্ট শাখায় এ রিট আবেদন দাখিল করেন। রিট আবেদনে আইন মন্ত্রণালয়ের দুই সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব, ধর্ম সচিব এবং বিটিআরসির চেয়ারম্যানকে বিবাদী করা হয়েছে। বিয়ে ও বিচ্ছেদের ঘটনা নিবন্ধন ডিজিটালাইজেশন করার জন্য গত ২২ ফেব্রুয়ারি সংশ্লিস্টদের প্রতি আইনি নোটিশ দেওয়ার পরও পদক্ষেপ না নেওয়ায় এ রিট আবেদন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here