টপ নিউজ 24

অনলাইন ডেস্ক

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ১৬৪ জনের মৃত্যু হয়েছে। এটি এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

এর ফলে টানা ৯ দিন ধরে শতাধিক মৃত্যুর ঘটনা ঘটলো। এ নিয়ে করোনায় দেশে প্রাণহানির সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ২২৯ জনে। গত ২৪ ঘন্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ৩০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছেন ৯ হাজার ৯৬৪ জন। এ নিয়ে দেশে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৯ লাখ ৫৪ হাজার ৮৮১ জন। দেশে করোনা সংক্রমণের ৪৮৪তম দিনে আজ সোমবার (৫ জুলাই) করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানানো হয়।

এর আগে, রবিবার নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে ২৪ ঘণ্টায় ১৫৩ জনের মৃত্যু হয়। গত ২৪ ঘন্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ২৮.৯৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছিলেন ৮ হাজার ৬৬২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৫ হাজার ৪২টি। আর দেশের মোট ৬০৫টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ২টি। এর মধ্যে ৯ হাজার ৯৬৪ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯.৩০ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬৭ লাখ ৫৭ হাজার ৫৬২টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ১৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫৩ জনের মধ্যে ১০৯ জন পুরুষ ও ৫৫ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৫৯ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ১৫ হাজার ২২৯ জনের মধ্যে ১০ হাজার ৭৮৫ জন পুরুষ ও ৪ হাজার ৪৪৪ জন নারী। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ৫ হাজার ১৮৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭.৮৭ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ৮ লাখ ৩৯ হাজার ৮২ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here