দেশের অন্যতম মডেল পৌরসভা হবে তানোর, আবুল বাসার সুজন

সারোয়ার হোসেন, রাজশাহীঃ বিভিন্ন প্রতিশ্রুতী বাস্তবায়নের মাধ্যমে অবহেলিত তানোর পৌরসভাকে দেশের মধ্যে অন্যতম মডেল তানোর পৌরসভা হিসেবে গড়ে তুলতে ও পৌর জনগোষ্ঠীর জীবন মানোউন্নয়নের লক্ষে কাজ করতে চাই তরুণ সমাজসেবক বিশিষ্ট ব্যবসায়ী আওয়ামী লীগের মনোনীত এমপি ওমর ফারুক চৌধুরীর বিশ্বস্ত ভ্যানগার্ড আবুল বাসার সুজন। ইতিমধ্যে আবুল বাসার সুজন তার ব্যাক্তিগত উদ্যোগে তানোর পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের জনদুর্ভোগ নিরসনে পৌরবাসীকে সঙ্গে নিয়ে দিনরাত কাজ করে যাচ্ছেন তিনি।

এছাড়াও তরুণদের সঙ্গে নিয়ে মাদক নির্মুলে পৌরসভার বিভিন্ন মাঠে খেলাধুলার ব্যবস্থা করে দিচ্ছেন তিনি। এমনকি পৌরসভার পরিবেশ রক্ষায় নিয়মিত ভাবে রোপণ করা হচ্ছে বিভিন্ন প্রজাতির বৃক্ষ। এতে করে একজন তরুণ প্রজন্মের নেতা হিসেবে আবুল বাসার সুজনের কর্মকান্ড দেখে পৌরবাসী তাকে যেন ঘরের সন্তান বলে পরিবারে জায়গা দিয়েছে।

তানোর পৌর এলাকার সেন্দুকাই গ্রামের বাসিন্দা তাইনুছ বলেন, দীর্ঘদিন ধরে পৌরসভা প্রতিষ্ঠিত হয়ে একের পর এক মেয়র এলে গেলোও তেমন কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি পৌরবাসীর জীবনে। না হয়েছে তেমন কোন ভালো মানের রাস্তা ঘাট, না হয়েছে পানি নিষ্কাসনের জন্য কোন ডেনেজ ব্যবস্থা। আমরা সাধারণ মানুষ জানি পৌরসভা মানে শহর। কিন্তু আমাদের পৌরসভায় বর্ষা মৌসুমে রাস্তায় জমে থাকে হাঁটু সোমান পানি। রাস্তা ঘাট দিয়ে চলাচলের জন্য পোহাতে হয় চরম দূর্ভোগ। অথচ আমরা শুনি পৌরসভায় লাখ লাখ কোটি কোটি টাকা পৌরবাসীর উন্নয়নে বরাদ্দ আসে। তাহলে সেই বরাদ্দের টাকা কথাই যায়? আমরা পৌরবাসী কেন এতো জনদূর্ভোগে চলাচল করতে হয় বলে তিনি চরম ক্ষোভ প্রকাশ করেন।

পৌর সদর পালপাড়া শীবতলা গ্রামের শ্রী নির্মল দাস বলেন, তানোর পৌরসভায় পরপর চারবার বিএনপির প্রার্থী বিজয়ী হলেও তারা নিজেদের দ্বন্দ্বের কারণে পৌরবাসীর কোন মানোন্নয়ন করতে পারেনি। যার ফলে পৌরসভার প্রতিটি ওয়ার্ডেই জরাজীর্ণ অবস্থা হয়ে রয়েছে। তবে এবার পৌরসভার উন্নয়নে তরুণ সমাজসেবক বিশিষ্ট ব্যবসায়ী তরুণ মুখ আবুল বাসার সুজনকে দেখা যাচ্ছে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড চালাতে। আবুল বাসার সুজন কোন জনপ্রতিনিধি না হয়েও করোনা ভাইরাস দুঃসময় থেকে শুরু করে ভয়াবহ বন্যা পর্যন্ত যেভাবে পৌরবাসীর পাশে দাড়িয়েছে তা একজন জনপ্রতিনিধি ও দলীয় নেতাদের করা উচিৎ ছিল বলে তিনি আরো বলেন, তানোর পৌরসভা নির্বাচনে দলমত নির্বিশেষে তৃণমূল পৌরবাসীর মন ছুঁয়েছে আবুল বাসার সুজনের ভালোবাস। তাই এবার পৌরসভা নির্বাচনে দলমত নির্বিশেষে আবুল বাসার সুজনকে নির্বাচিত করবে বলে তিনি জানান।

তরুণ প্রজন্মের নেতা আবুল বাসার সুজন বলেন, দীর্ঘদিন ধরে তানোর পৌরবাসীকে জনদূর্ভোগে ফেলে রেখেছে অতীতের মেয়ররা, তারা পৌরবাসীর কোন মানোন্নয়ন না করে ঠিক নিজেদের উন্নয়ন করেছে। বিশেষ করে এবার করোনা ভাইরাস মহামারি ও বন্যায় ক্ষতিগস্থ্য মানুষের মাঝে কোন জনপ্রতিনিধি বা নেতাদের দেখা যায়নি। দেখা গেছে শুধু অসহায় দরিদ্র মানুষের আহাজারি। কিন্তু তাদের আহাজারি দেখে আমি থেমে থাকতে পারিনি। আমার পক্ষথেকে পৌর এলাকার বন্যা দূর্গোত মানুষের পাশে দাঁড়িয়েছি। যা কোন স্বার্থের জন্য নয় মানবতার জন্য তাদের পাশে দাঁড়িয়েছি। এবং আগামীতেও তাদের পাশে আমি থাকবো ইনশাআল্লাহ বলে তিনি জানান। নির্বাচন নিয়ে তিনি জানান আমি কোন মনোনয়ন পাওয়ার আশায় কিছু করছিনা আমি এমপি ওমর ফারুক চৌধুরীর নির্দেশে প্রতিটি মুহূর্ত পৌরবাসীর সেবা করে যাচ্ছি এবং আগামীতে একই ধারায় আমার সেবা অব্যহত থাকবে বলে জানান তিনি।

সারোয়ার হোসেন
২০ সেপ্টেম্বর /২০২০ইং

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here