তানোর থানার ওসির জোরালো অভিযানে কমেছে বাল্য বিয়ে ও মাদকের ভয়াবহতা

সারোয়ার হোসেন, রাজশাহীঃ পুলিশ জনতা, জনতাই পুলিশ স্লোগানকে বাস্তব রুপ দিয়েছে রাজশাহীর তানোর থানা পুলিশ। জানা গেছে, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান রাকিব তানোর থানায় যোগদানের পর থেকে একযোগে শুরু করেন মাদকের বিরুদ্ধে জোরালো অভিযান ও বাল্য বিবাহ প্রতিরোধে গড়ে তুলেন বাল্য বিয়ে প্রতিরোধ কমিটি। যার ফলে যে কেউ পুলিশকে গোপনে তথ্য দিয়ে সহযোগিতা করলেও তা প্রকাশ না হওয়ায় আরো আস্থা ফিরেছে তানোর থানার পুলিশের উপর। এছাড়াও থানার পক্ষ থেকে উপজেলার বিভিন্ন এলাকার মাদক ব্যবসায়ীদের মাদক বিক্রি বন্ধে এলাকাজুড়ে প্রচার মাইকিং করাসহ নিয়মিত পুলিশ কমিউনিটির সদস্যদের সাথে উঠান বৈঠক করা হচ্ছে। আর গ্রাম পর্যায়ে মাদক ও বাল্য বিয়ে প্রতিরোধ কমিটি গড়ে তোলায় শতকরা ৯০ভাগ মাদক ও বাল্য বিয়ে প্রতিরোধ হয়েছে। এতে করে পুলিশ যে জনগণের বন্ধু তা জনসাধারণ কে বোঝাতে সক্ষম হয়েছে তানোর থানার পুলিশ।

তানোর পৌর এলাকার কুখ্যাত মাদক পাড়া হিসেবে পরিচিত ঠাকুর পুকুর গ্রাম। অথচ আজ সেই পাড়াতে দিনের পর দিন রাতের পর রাত অভিযান চালিয়ে মাদক নির্মুল করেছে তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান রাকিব। পৌর এলাকার বেশ কয়েকজন জানান, একসময় তানোরে যেভাবে মাদকের ছড়াছড়ি ছিল তাতে উর্তি বয়সের ছেলে মেয়ে নিয়ে চরম আতংকের মধ্যে থাকতে হতো অভিভাবকদের। কিন্তু আজ আগের তুলনায় অনেক অনেক ভালো হয়েছে এসব মাদকের আস্থানা গুলো।নেই তেমন কোন মাদকের দৌড়াত্ব। নেই চুরি ছিন তায়। যার কারণে আগের তুলনায় অনেক বেশি স্বস্থির মধ্যে রয়েছে অভিভাবকরা।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান রাকিব বলেন, পুলিশ হচ্ছে জনগণের সেবক এতে কোন বিকল্প নেই। রাজশাহী জেলা পুলিশ সুপারের দিকনির্দেশনা অনুযায়ী আমরা সারাক্ষণ উপজেলার আনাচে-কানাচে নজর রাখছি। আমি যতদিন তানোরে থাকবো ততদিন তানোরে মাদকের ভয়াবহতা সৃষ্টি হতে দিবনা। এছাড়াও কঠোর ভাবে দমন করা হচ্ছে বাল্য বিয়ে। এমনকি মাদক ও বাল্য বিয়ে প্রতিরোধ করতে উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন পাড়া মহল্লায় গড়ে তোলা হয়েছে প্রতিরোধ কমিটি। তাই পুলিশকে সঠিক তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করার জন্য তানোরের জনসাধারণের উদ্দেশ্যে আহবান জানান তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান রাকিব।

সারোয়ার হোসেন

১২আগস্ট/২০২০ইং

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here