top news 24

অনলা

৫ বছর আগে করা তথ্যপ্রযুক্তি আইনের মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মানিক রায়হান বাপ্পীকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। শনিবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। এর আগে গত শুক্রবার (১৩ নভেম্বর) তাকে গ্রেফতার করা হয়।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

বাপ্পী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী। বর্তমানে তিনি যুগান্তরের রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন। ২০১৫ সালে তিনি ২৪বিডিটাইম ডটকমের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ছিলেন।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, মিথ্যা সংবাদ পরিবেশনের অভিযোগে ২০১৫ সালে ২৪ অক্টোবর যুগান্তরসহ ১৬টি পত্রিকার বিরুদ্ধে আইসিটি আইনে মামলা দায়ের করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক কাজী জাহিদুর রহমান। মামলার তদন্ত শেষে গত বছরের ২৯ সেপ্টেম্বর যুগান্তর পত্রিকার সম্পাদক ও প্রেসক্লাবের সভাপতি সাইফুল ইসলামসহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দেন তদন্ত কর্মকর্তা ও মতিহার থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) মোমিন।

তিনি বলেন, মামলার এজহারে ১৬টি পত্রিকার কথা উল্লেখ ছিল। ফরেনসিকে গিয়ে কয়েকটি পত্রিকার তথ্য প্রমাণ মেলেনি। যেসব পত্রিকার তথ্য প্রমাণ মিলেছে সেখান থেকে ৭ জনের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছে। পরে আদালতে হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরওয়ানা জারি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here