Top news 24

রাজশাহী প্রতিনিধি

রাজশাহীতে ডিবি ও সাংবাদিক পরিচয় দিয়ে প্রতারণাকারী চক্রের চারজনকে আটক করেছে মেট্রোপলিটন পুলিশ। আটককৃতদের কাছ থেকে নকল পিস্তল, হ্যান্ডকাপ, বিদেশি মুদ্রাসহ আরো বেশকিছু প্রতারণার নমুনা জব্দ করেছে পুলিশ।

শনিবার নগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

আটককৃতরা হলেন, রাজশাহীর চারঘাটের বাসিন্দা মনোয়ার হোসেন (৩৬), একই উপজেলার সেলিনা আক্তার সাথী (২৫) ও খাইরুল ইসলাম (২৬) এবং পটুয়াখালী জেলার রাংগাবালী থানার তুহিন সরকার (৩২)।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাদের নারী দিয়ে পরিকল্পিতভাবে ফাঁসাতেন আটককৃতরা। পরে তারা ডিবি ও সাংবাদিক পরিচয়ে উপস্থিত হয়ে ওই কর্মকর্তাকে অপহরণ এবং প্রাণনাশের হুমকি দিয়ে চাঁদা আদায় করত। বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে তাদেরকে নগর ডিবি পুলিশ আটক করেছে।

সংবাদ সম্মেলনে নগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক জানান, প্রতারক চক্রের সেলিনা আক্তার সাথী মানুষের সঙ্গে প্রেমের অভিনয় করে তাকে বাসায় ডেকে আনতেন। পরে মনোয়ার ডিবি পুলিশের কর্মকর্তা এবং খাইরুল ডিবির সদস্য সেজে সেখানে উপস্থিত হতেন। পরে তাদের ফোন কলে সেখানে সাংবাদিক সেজে উপস্থিত হতেন তুহিন সরকার। আটক ও সংবাদ মাধ্যমে ছবি-ভিডিও প্রচারের হুমকি দিয়ে আদায় করতো মোটা অঙ্কের চাঁদা।

তিনি আরো জানান, ২৫ ফেব্রুয়ারি রাজশাহীর চারঘাটের এক ব্যাংক কর্মকর্তাকে প্রতারণার মাধ্যমে ডেকে নেন সাথী। পরে তাকে জোর করে একটি বাসায় নিয়ে মনোয়ারসহ অন্যরা ভয়ভীতি দেখিয়ে তার কাছে থাকা ২৬ হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে তার পরিবারের লোকজনকে ফোন করে আরো ৪৪ হাজার টাকা নিয়ে তাকে মুক্তি দেয়। এ ঘটনায় তিনি পুলিশকে অবহিত করলে পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে এবং আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here