top news 24

অনলাইন ডেস্ক

নির্বাচনের ফলে হার না মানতে পারলে ডোনাল্ড ট্রাম্পকে জনগণই একেবারে হোয়াইট হাউস থেকে বের করে দেবে। এমনভাবেই ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের প্রচার দল হুঁশিয়ারি দিয়েছে। বারবার প্রেসিডেন্ট নির্বাচনের ফল মেনে নিতে চাইছেন না বলে ইঙ্গিত দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তার পরিপ্রেক্ষিতে এমন হুঁশিয়ারি দিয়েছে বাইডেনের প্রচার দল। ব্রিটিশ গণমাধ্যম ইন্ডিপেন্ডেন্ট এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে।

বাইডেনের প্রচার দলের মুখপাত্র অ্যান্ড্রূ বেটস জানিয়েছেন, আগেই বলা হয়েছিল আমেরিকার মানুষই হবেন এবারের নির্বাচনের মূল নির্ধারক শক্তি। আর তার ফলে আমেরিকার গণতান্ত্রিক সরকারের ক্ষমতা রয়েছে হোয়াইট হাউস থেকে যে কোনও অবৈধ প্রবেশকারীদের বের করে দেওয়ার।

ইতিমধ্যেই এই নির্বাচনে ট্রাম্পের চেয়ে বাইডেন বেশ কিছুটা এগিয়ে রয়েছেন। বাইডেনের ঝুলিতে রয়েছে ২৫৩টি ইলেক্টোরাল কলেজ অন্যদিকে ট্রাম্পের দখলে রয়েছে ২১৪টি। ক্ষমতায় আসার জন্য দরকার ম্যাজিক ফিগার ২৭০।
এদিকে, ভোট গণনার সময় নানা কারচুপির অভিযোগ তুলতে দেখা গিয়েছে ট্রাম্পকে। এই অভিযোগে তিনি আদালতে গিয়েছেন। তবে ভোটের ফল নিয়ে ট্রাম্প যে রকম আচরণ করছেন সেটা খোদ তার নিজের দল‌ ভালোভাবে নিচ্ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here