top news 24

অনলাইন ডেস্ক

করোনা ভ্যাকসিনের টিকা গ্রহণ করলেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি। আজ বুধবার ভ্যাকসিন গ্রহণের ছবি প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি জানান, আমি কোভিড-১৯ ভ্যাকসিন নিয়েছি। এই মহামারী থেকে সবার সুরক্ষা এবং মঙ্গল কামনা করছি।

২৩ ডিসেম্বর কাতার সরকার এই সংক্রমণের বিরুদ্ধে টিকাদান কর্মসূচি শুরু করেন। বর্তমানে স্বাস্থ্য সেবাকর্মী, বয়স্ক এবং দীর্ঘমেয়াদী রোগে আক্রান্ত ব্যক্তিরা এই টিকা গ্রহণ করছেন। পরবর্তীতে সর্বসাধারণের জন্য এই ভ্যাকসিন উন্মুক্ত করা হবে।

এসময় উপস্থিত ছিলেন দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় পরিচালক শেখ ডা. মোহাম্মদ আল থানি, জাতীয় মহামারী প্রস্তুতি কমিটির সহ-সভাপতি এবং স্বাস্থ্য সুরক্ষা ও সংক্রমণ রোগের পরিচালক ড. হামাদ ঈদ আল রোমাইহি, টিকাদান কর্মসূচির প্রধান ডা. সোহা আল বায়াত এবং মেডিকেল ডিরেক্টরসহ ঊর্দ্ধতন স্বাস্থ্যকর্মীরা।
এইচএমসির যোগাযোগ রোগ কেন্দ্রের ডা. মুনা আল মাসলামানী এই ভ্যাকসিনটি সম্পূর্ণ নিরাপদ বলে জানান এবং জনসাধারণকে আশ্বস্ত করতে এই ভ্যাকসিন গ্রহণ করেন তিনি। কাতার প্রথম থেকেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর পদক্ষেপের কারণে অনেকটাই সফল। দ্বিতীয় ঢেউ সামলাতে চলতি সপ্তাহে করোনা ভ্যাকসিনের টিকা সাতটি স্বাস্থ্য কেন্দ্রে প্রদান শুরু করেছে দেশটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here