top news 24

অনলাইন ডেস্ক

জানুয়ারি মাসের শেষের দিকেই বাংলাদেশ করোনাভাইরাসের ভ্যাকসিন পেয়ে যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ ভ্যাকসিন আগে করোনা নিয়ন্ত্রণে কাজ করা সম্মুখ যোদ্ধাদের দেয়া হবে বলেও জানান তিনি।

শনিবার দুপুরে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

তিনি বলেন, পর্যায়ক্রমে দেশের সকল মানুষকে ভ্যাকসিনের আওতায় আনা হবে। ভ্যাকসিন প্রয়োগের কিছু ব্যবস্থা সম্পন্ন করেছি এবং কিছু ব্যবস্থা চলমান রয়েছে।
চিকিৎসার ব্যবস্থা ও মানুষকে সজাগ করা ছাড়া করোনা নিয়ন্ত্রণ কঠিন কাজ মন্তব্য করে জাহিদ মালেক বলেন, আমেরিকার মতো দেশে একদিনে করোনায় সাড়ে ৪ হাজার মানুষ মারা গেছে। দুই দিনে ৮ হাজার মানুষ মারা গেছে। সেখানে বাংলাদেশে ১০ মাসেও ৮ হাজার মানুষ মারা যায়নি।

তিনি দাবি করেন, করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ বিশ্বের দুইশ’ দেশের মধ্যে ২০ নম্বর আর দক্ষিণ এশিয়ায় এক নম্বরে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই করোনা নিয়ন্ত্রণ সম্ভব হয়েছে।

সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল মজিদ ফটো, বালিয়াটী ইউপি চেয়ারম্যান মো. রুহুল আমিন, সাটুরিয়া ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টু প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here