গোদাগাড়ীর মোহনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা নিয়ে লড়তে চান জয়নাল আবেদীন জনি

সারোয়ার হোসেন,রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউনিয়ন বাসীর জীবন মনো উন্নয়নে তাদের পাশে থেকে সেবা করতে চান ছাত্রলীগের রাজনীতি থেকে উঠে আশা তরুণ সমাজসেবক জয়নাল আবেদীন জনি । তিনি মোহনপুর ইউনিয়ন বাসীর পাশে থেকে কাজ করার প্রত্যাশা নিয়ে আগামী গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী হয়ে নির্বাচন করতে দিনরাত মোহনপুর ইউনিয়নের জনসাধারণের মাঝে সময় পার করছেন গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন জনি।

এতে করে জয়নাল আবেদীন জনির নির্বাচন করার কথা শুনে মোহনপুর ইউনিয়ন বাসীর মধ্যে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। ইতিমধ্যে মোহনপুর ইউনিয়ন বাসীর মধ্যে জয়নাল আবেদীন জনির নির্বাচনী প্রচার প্রচরণা শুরু হয়েছে। জয়নাল আবেদীন জনি মোহনপুর ইউনিয়নের বিভিন্ন মোড়ে ও বাজার হাটে এমনকি চায়ের দোকানে পর্যন্ত আলোচনার শীর্ষে উঠে এসেছেন। জানা গেছে, ২০১১সালে ২নং মোহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসাবে নির্বাচন করে ছিলেন জয়নাল আবেদীন জনি। তবে সেই বার দলের একাধিক প্রার্থী বিরোধিতা করতে তার বিরুদ্ধে ভোট করাই সেইবার জয়নাল আবেদীন জনি ফেল করেন। তার পরেও জয়নাল আবেদীন জনি ভোটের মাঠে ২য় অবস্থায় থাকেন।

কিন্তু এবার আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে চেয়ারম্যান পদে ফের নির্বাচন করবেন জয়নাল আবেদীন জনি। জয়নাল আবেদীন জনি ছাত্র জীবন থেকে শুরু করে এখন পর্যন্ত আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত রয়েছেন। জয়নাল আবেদীন জনি ১৯৯৪ সাল থেকে ১৯৯৬সাল গোদাগাড়ী সরকারি কলেজের ছাত্র লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৯৭ থেকে ২০০১সাল পর্যন্ত গোদাগাড়ী উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ২০০৩ থেকে ২০১৩সাল পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছেন। ২০১৪সাল থেকে এখন পর্যন্ত গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন জয়নাল আবেদীন জনি। এতে করে একজন আওয়ামী লীগের সংগ্রামী বিপ্লবী নেতা জয়নাল আবেদীন জনিকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দিয়ে মোহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী করে নির্বাচন করতে চাই আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মী সমর্থকরা।

জানা গেছে, মোহনপুর ইউনিয়ন বাসীর পাশে থেকে দীর্ঘদিন ধরে শিক্ষা সাংস্কৃতি ও অসহায় দরিদ্র মানুষের পাশে থেকে সমাজসেবা মূলক কার্যক্রমে বিশেষ অবদান রাখায় অনেক আগেই মোহনপুর ইউনিয়ন বাসীর মনে জায়গা করে নিয়েছেন জয়নাল আবেদীন জনি। যার ফলে ফের নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ গ্রহণের কথা শুনে ইতিমধ্যে ডিজিটাল মোহনপুর ইউনিয়ন পরিষদের স্বপ্ন দেখতে শুরু করেছে মোহনপুর ইউনিয়ন বাসী।

মোহনপুর ইউনিয়ন বাসী জানান, জয়নাল আবেদীন জনি একজন খুব ভালো মানুষ। জয়নাল আবেদীন জনি ও তার পরিবার জন্ম লগ্ন থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। এছাড়াও জয়নাল আবেদীন জনি আন্যায়ের বিরুদ্ধে একজন প্রতিবাদী কণ্ঠস্বর ও পরোপকারী সৎ ব্যাক্তি সে নির্বাচনে জয়ী হলে মোহনপুর ইউনিয়ন বাসী উপকৃত হবে বলে মনে করছেন ইউনিয়নের জনসাধারণ। গোদাগাড়ী উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, জয়নাল আবেদীন জনি একজন সৎ উদ্দীর্য়মান নেতা, সে মোহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলে মোহনপুর ইউনিয়ন বাসীর কাছে হবে উন্নয়নের রোল মডেল।

সে নির্বাচনে জয়ী হলে তার সকল মেধা যোগ্যতা দিয়ে মোহনপুর ইউনিয়ন বাসীর সেবা করে যাবে বলেও আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিশ্বাস করছেন। তাই এবার আগামী মোহনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে জয়নাল আবেদীন জনিকে মনোনয়ন দেয়া হলে ইনশাআল্লাহ জয়নাল আবেদীন জনির বিজয় নিশ্চিত হবে বলে তিনি জানান।

তরুণ সমাজসেবক উদ্দীয়মান উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন জনি বলেন, আমি জনগণের শাসক হতে চাইনা আমি জনগণের সেবক হতে চাই। আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যাশা নিয়ে মোহনপুর ইউনিয়নকে আধুনিক ডিজিটাল ইউনিয়ন পরিষদে রুপ দিতে সকলকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে চাই। তার জন্য মোহনপুর ইউনিয়ন বাসীর কাছে দোয়া ও সবাইকে আমার পাশে থাকার জন্য আহবান জানিয়েছেন জয়নাল আবেদীন জনি।

সারোয়ার হোসেন
৩০অক্টোবর/২০২০ইং

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here