top news 24

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কালিয়াকৈরে এক স্কুলছাত্রের হাতের দুটি আঙ্গুল কেটে ফেললো স্থানীয় মাদক ব্যবসায়ীরা। মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় তার আঙ্গুল কেটে ফেলেছে বলে স্থানীয়দের অভিযোগ।

এ ঘটনায় এক মাদক ব্যবসায়ীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। গ্রেপ্তারকৃতকে মঙ্গলবার দুপুরে গাজীপুর জেলহাজতে পাঠানো হয়েছে।

আহত হলেন, কালিয়াকৈর উপজেলার রাখালিয়াচালা এলাকার দেলোয়ার হোসেনের ছেলে সাজিদুল ইসলাম পরান (১৮)। সে স্থানীয় একটি স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষার্থী।
এলাকাবাসী ও এজাহার সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার ধোপাচালা ও রাখালিয়াচালা এলাকার নিরব হোসেন, শহিদুল ইসলাম জাহিদ, রনি মিয়া, মনির হোসেনসহ বেশকিছু মাদক ব্যবসায়ী ওই এলাকাসহ বিভিন্ন এলাকায় মাদক ব্যবসা করে আসছে। ফলে অলিতে-গলিতে হাত বাড়ালে খুব সহজেই মিলছে বিভিন্ন মাদক দ্রব্য। মাদকাসক্ত হয়ে পড়ছেন এসব এলাকার শিশু শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণির মানুষ।

এতে অতিষ্ঠ হয়ে বছরখানেক আগে পুলিশ প্রশাসনের যৌথ উদ্যোগে একটি মাদক বিরোধী সভা করেন স্থানীয় লোকজন। সে সভায় মাদক বিরোধী একটি কমিটিও করা হয়। পরে তাদের সহযোগিতায় অভিযান চালিয়ে বেশ কয়েকজন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এতে ক্ষিপ্ত হন ওই মাদক ব্যবসায়ীরা।

এর জের ধরে গত সোমবার দুপুরে উপজেলার ধোপাচালা এলাকায় দা, চাপাতি, লাঠি, রড নিয়ে ওই স্কুলছাত্র সাজিদুলের উপর হামলা চালায় মাদক ব্যবসায়ী নিরব হোসেন, শহিদুল ইসলাম জাহিদ, রনি মিয়া, মনির হোসেনসহ আরও ৩/৪ জন। হামলা চালিয়ে এলোপাথাড়ি পিটিয়ে জখম করে। এ সময় কুপিয়ে সাজিদুলের দুটি আঙ্গুল কেটে বিচ্ছিন্ন করে ফেলে মাদক ব্যবসায়ীরা। আরও দুটি আঙ্গুলের অর্ধেক অংশ কেটে যায়।

সে মাটিতে লুটিয়ে পড়লে তার প্যান্টের পকেটে থাকা ১ হাজার ৭৫০ টাকা এবং ১৮ হাজার টাকা মূল্যের একটি মোবাইল ফোন লুট করে নিয়ে যায়। তার চিৎকারে আশে-পাশের লোকজন এগিয়ে গেলে তারা তাকে খুন করার হুমকি দিয়ে চলে যায়। পরে স্থানীয় লোকজন তাকে প্রথমে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরবর্তীতে শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় আহত সাজিদুল ইসলাম পরান বাদী হয়ে ওইদিন রাতে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেন। পরে নিরব হোসেন নামে এক মাদক ব্যবসায়ীকে রাতেই আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। মঙ্গলবার দুপুরে গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ীকে গাজীপুর জেলহাজতে পাঠানো হয়েছে। গ্রেপ্তারকৃত নিরব উপজেলার ধোপাচালা এলাকার আব্দুল সাত্তারের ছেলে।এ ঘটনায় কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ ছাড়া এ ঘটনায় জড়িত এক আসামিকে গ্রেপ্তারের পর গাজীপুর জেলহাজতে প্রেরণ করা হয়েছে। আর বাকী আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here