Top news 24

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে একটি ব্যাংকে বোমা নিয়ে প্রবেশ করে টাকা লুট করার চেষ্টাকালে একজনকে আটক করা হয়েছে। বুধবার দুপুরে গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তায় শাপলা ম্যানশনে অবস্থিত প্রাইম ব্যাংক লিমিটেডে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বোমা বহনকারী আবু বকরকে (৩২) আটক করে পুলিশ। তিনি বাগেরহাট জেলার মোড়লগঞ্জ থানার বিশারীঘাটা এলাকার মৃত সেকান্দার আলী হাওলাদারের ছেলে। তিনি গাজীপুর মহানগরীর গাছা বোর্ড বাজার এলাকার বেলমন্ট গার্মেন্টসের চাকুরিচ্যুত শ্রমিক ও বোর্ড বাজারের বটতলা এলাকায় বসবাস করেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মো. আজাদ মিয়া বিকেলে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, আজ পৌনে একটার দিকে আটক ব্যক্তি ওই ব্যাংকের ম্যানেজারের কক্ষে প্রবেশ করে। এরপর তার কাছে বোমা রয়েছে বলে দাবি করে ম্যানেজারকে জিম্মি করার চেষ্টা করেন। পরে ব্যাংক কর্তৃপক্ষ বিষয়টি পুলিশকে অবহিত করলে পুলিশ গিয়ে ওই ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে আসেন।

পরে ঢাকার কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) এর ১১ সদস্যের বোমা নিষ্ক্রিয়-দলকে খবর দেয়া হলে তারা বিকেলে ঘটনাস্থলে পৌঁছে ওই যুবকের ব্যাগে থাকা বোমাটি নিষ্ক্রিয় করেন।

এ সময় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার মো. আজাদ মিয়া, উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ শরিফুর রহমান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আবু লাইচ মো. ইলিয়াচ জিকু, বাসন থানার ওসি মো. রফিকুল ইসলামসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এদিকে, ব্যাংকে বোমা উদ্ধারের খবর পেয়ে ব্যস্ততম চান্দনা চৌরাস্তার শত শত লোক ওই এলাকায় ভিড় করে। পুলিশ কিছু সময়ের জন্য ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন ও জনসাধারণ চলাচল বন্ধ করে দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here