top news 24

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলা থেকে ফেরদৌস সোহাগ (৩০) নামে সেনাবাহিনীর এক ভুয়া মেজরকে গ্রেপ্তার করেছে র‌্যাব সদস্যরা। সোহাগ চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার নওহাটা গ্রামের জামাল হোসেনের ছেলে। এ সময় তার কাছ থেকে সেনাবাহিনীর ভুয়া আইডি কার্ডসহ প্রতারণার বিভিন্ন কাজগপত্র উদ্ধার করা হয়েছে।

রবিবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব। তিনি জানান, এদিন সকালে সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ি বিশ্বরোড এলাকায় ওই ভুয়া সেনা কর্মকর্তাকে গ্রেপ্তার করেছেন তারা।

কখনো কর্নেল পরিচয় দিয়ে দিয়ে প্রতারণা করতো। সে সেনাবাহিনী, বিজিবিসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন লোকজনের নিকট থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। সোহাগ কখনো নিজেকে তাসফিক, কখনো সোহাগ নামে পরিচয় দিত।
এছাড়া তার নিকট থেকে একটি ভুয়া সেনাবাহিনীর কর্মকর্তার আইডি কার্ড উদ্ধার করা হয়েছে। যেখানে সেনা ইউনিফর্মে তার ছবি এবং মেজর বিজয় চৌধুরী লেখা রয়েছে। চাকরি দেওয়ার নাম করে বিভিন্ন লোকের কাছ থেকে নেওয়া তাদের বিভিন্ন সার্টিফিকেট, প্রশংসাপত্র, জন্ম নিবন্ধন সনদ, চারিত্রিক সনদপত্র ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি উদ্ধার করা হয়েছে। এর পাশাপাশি বিভিন্ন সময় মোবাইল ফোনে মিথ্যা পরিচয় দিয়ে টাকা নেওয়ার অডিও রেকর্ডিংও উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here