top news 24

মাদারীপুর প্রতিনিধি

ফেরিতে বেশি ট্রাক উঠানোর দাবি নিয়ে মাদারীপুরের কাঁঠালবাড়ি ঘাটে ট্রাক শ্রমিক ও ফেরি স্টাফদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করলেও সংঘর্ষের ঘটনায় অন্তত ৪ জন আহত হয়েছে। এদিকে আজও নাব্যতা সংকটের কারণে মাত্র ৪/৫টি ফেরি কোনরকমে চলছে। বন্ধ রয়েছে রো রো ও ডাম্ব ফেরি। ঘাটে আটকা রয়েছে কয়েকশ ট্রাক।

বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএসহ একাধিক সূত্রে জানা যায়, নাব্যতা সংকটে ১০ দিন ফেরি চলাচল বন্ধের পর গত ২ দিন ধরে দিনের বেলা কোনমতে ৪/৫টি কে-টাইপ ফেরি চলছে। বন্ধ রয়েছে রো রো ও ডাম্ব ফেরি। রবিবার দুপুরে কে-টাইপ ফেরি কিশোরী শিমুলিয়া থেকে ৩টি ট্রাকসহ যানবাহন বোঝাই করে কাঠালবাড়ি ৩ নং ঘাটে পৌঁছে। ফেরিটি আনলোড হওয়ার পর দীর্ঘদিন ধরে ঘাটে আটকা ট্রাক শ্রমিকরা ৩টি ট্রাক পার করার দাবি জানায়। কিন্তু ফেরিটির শুকানি জাকির হোসেন মাত্র ১টি ট্রাক নিতে চায়। এনিয়ে উভয় পক্ষের কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বাধে। সংঘর্ষের শুরুতে ফেরির স্টাফরা বেপরোয়া আচরণ করলে ব্যাপক সংর্ঘষ বেধে যায়। এতে উভয় পক্ষ একে অপরের উপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়। ইটপাটকেল ছুড়ে। উভয় পক্ষের অন্তত ৪ জন আহত হয়।

খবর পেয়ে ঘাটে কর্তব্যরত জেলা পুলিশ ও শিবচর থানা পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। পরে উভয় পক্ষকে নিয়ে সমঝোতা বৈঠক করে পুলিশ। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
ফেরিতে ট্রাক বেশি উঠানো নিয়ে সংঘর্ষ বাধে। ওপার থেকে ৩টি ট্রাক নিয়ে পার হয় ফেরিটি। এপার থেকেও ট্রাক শ্রমিকরা ৩টি ট্রাক পার করার দাবি করে। ফেরি স্টাফদের দাবি নদীতে নাব্যতা সংকট থাকায় বেশি ট্রাক বহন করা যাচ্ছে না। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here