top news 24

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামের উলিপুরে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের স্বাক্ষর জাল করে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদককে বহিস্কারের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উলিপুর থানায় জিডি করেছেন উপজেলা আওয়ামী লীগ দফতর সম্পাদক প্রভাষক নিমাই সিংহ। উলিপুর থানার ওসি তদন্ত রুহুল আমীন জিডির বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, আসন্ন পৌর নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী বেশ কয়েকজন আওয়ামী লীগের নেতাকর্মী বিভিন্নভাবে তাদের প্রচার প্রচারণা শুরু করেছেন। এরমধ্যে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রভাষক নিমাই সিংহ অন্যতম।

জানা গেছে, কোন রকম কারণ দর্শানো নোটিশ ছাড়াই এক চিঠিতে প্রভাষক নিমাই সিংহকে দল থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়। এতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এর স্বাক্ষর রয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের ঠিকানা সম্বলিত প্যাডে গত ১৫ সেপ্টেম্বর সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের কারণ উল্লেখ করে এ বহিস্কারাদেশ দেয়া হয়। গত ৪ নভেম্বর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদকসহ বিভিন্ন নেতার নামে বহিস্কারাদেশটি ডাকযোগে আসে।
ওবায়দুল কাদের স্বাক্ষরিত ওই পত্রে নিমাই সিংহ এর নামের ভুল ছাড়াও ভাষাগত ভুলসহ অসংখ্য ভুল থাকায় দলের নেতাকর্মীদের সন্দেহ সৃষ্টি হয়। এ কারণে নিমাই সিংহ নিজেই বাদি হয়ে আইনগতভাবে ব্যবস্থা নেয়ার জন্য বৃহস্পতিবার রাতে থানায় জিডি করেন।

নিমাই সিংহ জানান, দলের সাধারণ সম্পাদকের সহি জাল করে এমন কাজ করা ধৃষ্টতার সামিল। সে কারণে আমি থানায় জিডি করেছি।

এ ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু বলেন, নিমাই সিংহ দলের একজন একনিষ্ঠ কর্মী। ওই বহিস্কারাদেশ পত্রটি সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট। যারা এ কাজের সাথে জড়িত তাদের আইনের আওতায় এনে বিচার করা উচিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here