উজানচর প্রবাসী ফাউন্ডেশনের উদ্যোগে বন্যায় কবলিতদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ।

সারা বাংলাদেশের মানুষ যখন covid-19 করোনা ভাইরাস আতংক বিরাজমান এবং ঠিক এই চলমান পরিস্থিতিতে আবার বন্যাপ্লাবিত অনেক এলাকা।এই ক্লান্তিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সরকারের পক্ষ থেকে নেওয়া হয়েছে নানা পদক্ষেপ।

যার কারণে অসহায় খেটে খাওয়া মানুষের জীবন জীবিকায় তৈরী হয়েছে এক সংকটময় পরিস্থিতি।

এই সংকটময় সময়ে অসহায় মানুষের জীবনে সহায়ক হিসেবে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন “উজানচর প্রবাসী ফাউন্ডেশন” রাজবাড়ী জেলার গোয়ালন্দ থানাধীন উজানচরের ১০টি ওয়ার্ড নিয়ে পৃথিবীর বিভিন্ন দেশে থাকা প্রবাসী ভাইয়েরা গত ২৯ জুলাই ২০২০ গঠন করেন এই সংগঠটি।এরা আমাদেরই উজানচরের সন্তান।

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য,স্বপ্ন মোদের সেবা, এই লক্ষে “উজানচর প্রবাসী ফাউন্ডেশনের অর্থায়নে মোট ৯টি ওয়ার্ডে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রায় ১১০ পরিবারকে (চাল ৭কেজি)আটা ৩কেজি)ডাল ১কেজি) তেল ১কেজি) লবন ১কেজি) বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করেন।
উক্ত ত্রাণ সামগ্রী বিতরনের সময় সার্বিক সহযোগিতায় উপস্থিত ছিলেন উজানচর প্রবাসী ফাউন্ডেশন এর স্বেচ্ছাসেবকবৃন্দ। দেশের এই দুর্দিনে উজানচর প্রবাসী ফাউন্ডেশনের এই সহনশীল ও সংবেদনশীল উদ্যোগ সম্পর্কে উজানচর ইউনিয়ন এর সর্বস্থরের জনগণ সহ অসহায় হতদরিদ্র মানুষ স্বাগত জানান।

উজানচর প্রবাসী ফাউন্ডেশনের একজন সদস্য বলেনঃ উজানচর ইউনিয়নের অধিকাংশ মানুষ (প্রধানত ৭,৮ ও ৯ নং ওয়ার্ড) বন্যায় কবলিত হয়ে মানবেতর জীবন-যাপন করছে। বন্যা বাসীর মানুষের দূর্ভোগ মোকাবেলায় আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

সেইসাথে উজানচর প্রবাসী ফাউন্ডেশনের অস্থায়ী কমিটির সভাপতি মোঃ ইকরাম সরদার(ইকবল)-সিঙ্গাপুর.সহ-সভাপতিঃ রঞ্জু আহমেদ(সৌদি আরব)সাধারণ সম্পাদক-মোঃ সোলাইমান হোসাইন-(সিঙ্গাপুর)যুগ্ন সাধারণ সম্পাদক- খায়ের আলী(সিঙ্গাপুর)সাংগঠনিক সম্পাদক-আনোয়ার ইব্রাহিম(সিঙ্গাপুর) সহ-সাংগঠনিক সম্পাদক- রবিউল ইসলাম – (সৌদি আরব)সহ-প্রমুখ,সমাজের বিত্তবানদের এগিয়ে আসার জন্য আহ্বান জানান.তারা আরও বলেন এলাকার বিত্তশালীরা নিজ উদ্যোগে বন্যার্তদের পাশে দাঁড়ালে দ্রুত অসহায় মানুষের কষ্ট দূর হবে। আমাদের দেশের বিগত দিনের দূর্যোগ মোকাবেলায় প্রবাসীদের
অবদান ছিল উল্লেখযোগ্য। তাই আমরা
আশাবাদি বিগত দিনের ন্যায় এবারও এলাকার
প্রবাসীরা বন্যার্তদের পাশে দাঁড়াবেন।

উজানচর প্রবাসী ফাউন্ডেশনের অস্থায়ী কমিটির
সদস্যগন আরও বলেন গোয়ালন্দ উজানচরের অনেক লোক দেশের বাহিরে আছে কেউ ভালো অবস্থানে আছে এবং কেউ একটু অসুবিদাতেও আছে।
যারা ভালো অবস্থানে আছে তারা যদি দেশে এই এসময় নিজ উদ্যোগে এগিয়ে আসে এবং এলাকার অসহায় মানুষের পাশে থাকে, তাদের মাঝে যতটুকু সম্ভব সাহায্যের হাত বাড়িয়ে দেয় তাহলে অসহায় মানুষের মুখে একটু হাসি ফুটানো সম্ভব।

ইমদাদুল শেখ
টপ নিউজ টুয়েন্টিফোর
গোয়ালন্দ প্রতিনিধি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here