অবশেষে হেসেছে তামিমের ব্যাট

স্পোর্টস রিপোর্টার : 

বিশ্বখ্যাত মার্কিন মডেল, অভিনেত্রী ও অন্তর্জাল তারকা কাইলি জেনারের হৃদয় ভেঙে দিয়েছে একটি ডিম! হ্যাঁ, ঠিকই পড়ছেন। সর্বোচ্চ লাইকের তালিকায় থাকা কাইলির একটি ইনস্টাগ্রাম ছবির রেকর্ড ভেঙে দিয়েছে একটি ডিমের ছবি। যেন ডিমে ডিমে সয়লাব ইনস্টাগ্রাম!

ইনস্টাগ্রামে একটি ছবিতে সবচেয়ে বেশি লাইক পাওয়ার রেকর্ড ছিল কাইলি জেনারের। ওই ছবিতে ১৮ মিলিয়ন লাইক পেয়ে বিশ্বরেকর্ড গড়েছিলেন তিনি। তবে সম্প্রতি ইনস্টাগ্রামে ‘ওয়ার্ল্ড রেকর্ড এগ’ নামের অ্যাকাউন্ট থেকে একটি ডিমের ছবি পোস্ট করা হয়। আর এ ছবিতে লাইকের সংখ্যা ১৮ মিলিয়ন টপকে যায়। তাই বিনোদন দুনিয়ায় ডিম নিয়ে আলোচনা এখন তুঙ্গে।

ইনস্টাগ্রামে ডিম-পাগলামির এই আঁচ এসে পড়েছে বলিউড পাড়ায়ও। অভিনেতা ও সংগীতশিল্পী দিলজিৎ দোসাঞ্জ ডিম নিয়ে করেছেন এক মজার কাণ্ড। রান্নাঘরে চুলো জ্বালিয়ে ফ্রাইপ্যানে ডিম ভেঙে একটি ভিডিও ছেড়েছেন সামাজিক মাধ্যমে। যে ডিম কি না রেকর্ড গড়ল, সেই ডিম ভেঙে দিলেন দিলজিৎ!

চলমান বিপিএলে এর আগে পাঁচটি ম্যাচ খেলে কুমিল্লা ভিক্টোরিয়ানস। কিন্তু একটি ম্যাচেও সাফল্য পাননি তারকা ওপেনার তামিম ইকবাল। ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসরে তাঁর ফর্ম-খরা নিয়ে সমালোচনার ঝড় বইতে থাকে। শেষ পর্যন্ত জ্বলে উঠেছেন এই তারকা ব্যাটসম্যান। তাঁর ব্যাট হাতের অসাধারণ নৈপুণ্যে খুলনা টাইটানসের বিশাল সংগ্রহ টপকে গেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। ম্যাচে তারা জিতেছে তিন উইকেটে।

আজ শুক্রবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে খুলনা প্রথমে ব্যাট করতে নেমে ১৮১ রান গড়ে। জবাবে  কুমিল্লা সাত উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

উদ্বোধনীতে খেলতে নেমে ৪২ বলে ৭৩ রানের চমৎকার একটি ইনিংস খেলে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দিতে মূল ভূমিকা রাখেন তামিম। তাঁর এই ইনিংসে ১২টি চার ও একটি ছক্কার মার রয়েছে। তাঁকে যোগ্য সাহচর্য দেন আরেক ওপেনার এনামুল হক (৪০)।

এর আগে খুলনা বড় সংগ্রহ গড়েছে জাতীয় দলের সাবেক ওপেনার জুনায়েদ সিদ্দিকীর কল্যাণে। ৪১ বলে ৭০ রানের চমৎকার একটি ইনিংস খেলে দলের বড় সংগ্রহের ভিত গড়ে দেন তিনি।

এ ছাড়া তরুণ আল আমিন (৩২) ও ইংলিশ ব্যাটসম্যান দাউদ মালান (২৯) দুটি কার্যকরী ইনিংস খেলে দলকে এগিয়ে দিতে ভালো ভূমিকা রাখেন।

একই মাঠে দিনের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটস ছয় উইকেটে সহজেই হারিয়েছে সিলেট সিক্সার্সকে। সিলেটের করা ১৫৮ রানের জবাবে ঢাকা চার উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে।

ঢাকার জয়ের নায়ক অধিনায়ক সাকিব আল হাসান। তাঁর ব্যাট ও বল হাতের চমৎকার নৈপুণ্যে আসরের অন্যতম ফেভারিট দলটি জয়ের উল্লাস করে। সাকিব প্রথমে বল হাতে দুই উইকেট নেন। পরে ৬১ রানের হার-না-মানা ইনিংস খেলে ঢাকাকে জেতাতে মূল ভূমিকা রাখেন।

মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে দিলজিতের শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে, তাঁর ‘বেবি’ কাইলির রেকর্ড ভেঙে দেওয়ায় ভীষণ চটেছেন এ অভিনেতা-সংগীতশিল্পী। সেই রাগের বহিঃপ্রকাশ দেখাচ্ছেন গরম প্যানে ডিম ভেঙে। কাইলি জেনারকে পাঞ্জাবি শিল্পী দিলজিতের অনুরোধ, তিনি যেন দুশ্চিন্তামুক্ত হয়ে সামাজিক মাধ্যমে অবিরাম ছবি পোস্ট করতে থাকেন।

কাইলি জেনারকে খুব ভালোবাসেন দিলজিৎ দোসাঞ্জ। আর এ কথা প্রকাশ্যেই জানান তিনি। একবার কিম কার্দাশিয়ানের ভিডিও লাইভ চলাকালে দিলজিৎ তাঁকে জিজ্ঞেস করেছিলেন, কেমন আছেন কাইলি জেনার?

যা হোক, জনসমক্ষে দিলজিৎ ‘ভালোবাসি’ বললেও কাইলি জেনার এখনো কোনো প্রতিক্রিয়া দেখাননি। হতে পারে কাইলি পাঞ্জাবি ভাষাটা বুঝতে পারেননি। এক সাক্ষাৎকারে দিলজিৎ বলেছিলেন, ইচ্ছে করেই তিনি পাঞ্জাবি ভাষায় লিখেছিলেন, যাতে বুঝতে না পারেন কাইলি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here