অতিরিক্ত টাকা না দিলে মিলছে না সার্টিফিকেট, মার্কশ, নেত্রকোনা প্রতিনিধি
অতিরিক্ত টাকা না দিলে পাওয়া যাবে না সার্টিফিকেট এবং মার্কশিট এমনই অভিযোগ উঠেছে নেত্রকোনার সদর উপজেলার বিশিউড়া ইউনিয়নের কামার উড়া আবু আব্বাস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা কামাল এর বিরুদ্ধে। প্রধান শিক্ষকের অনুমতিক্রমে সহকারী শিক্ষক হাবিবুর রহমান অতিরিক্ত ২৫০ টাকা করে আদায় করছে প্রতি শিক্ষার্থীর কাছ থেকে।

ভূক্তভোগী, রিপা সাঞ্জিদা (ঋতুর) অভিভাবক ওমর ফারুক, এবং আব্দুল হেকিম, গণমাধ্যমকর্মীকে ফোনে বলেন আমাদের কাছ থেকে এসএসসির মার্কশিট বাবদ অতিরিক্ত (আড়াইশো) টাকা নেওয়া হচ্ছে টাকা না দিলে খারাপ আচরণ করেন এবং মার্কশিট দিতে অস্বীকৃতি জানান উনি ।

এমনকি স্কুল বন্ধ থাকায় উনার ব্যক্তিগত ঔষধের ফার্মেসিতে বসেই তিনি ওই ব্যবসা চালাচ্ছে। একই স্কুলের মুঠোফোনে একাধিক ছাত্র ছাত্রী একই অভিযোগ করেন তারা আরো বলেন প্রধান শিক্ষকের সঙ্গে কথা বললে তিনি ও বলেন (আড়াইশো )টাকা দিয়ে নিতে হবে মার্কশিট ।

এ বিষয়ে অফিস সহকারি হাবিবুর রহমানের সঙ্গে কথা বললে তিনি বলেন এটা এমনিতেই নিচ্ছি সব স্কুলেই নেয় আমাদের টা শুধু দেখেন কেন আরোতো স্কুল আছে সেগুলো দেখতে পারেন না । আমাদের ও লোকজন আছে আর আমি ব্যক্তিগত কোনো টাকা নেই না স্কুলের প্রধান শিক্ষকের অনুমতিক্রমেই নিচ্ছি এবং টাকা উনার কাছে হ্যান্ডওভার করি।

এ ব্যাপারে প্রধান শিক্ষক মোস্তফা কামালের সঙ্গে গণমাধ্যমকর্মী পরিচয়ে কথা বলতে চাইলে উনার ব্যক্তিগত ব্যস্ততা দেখিয়ে ফোন কেটে দেন । পরবর্তীতে বারবার চেষ্টা করলেও উনি ফোন রিসিভ করেননি।

এ ব্যাপারে জেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল গফুরের সঙ্গে জানতে চাইলে তিনি বলেন এটা সম্পূর্ণ বেআইনি এইরকমটা হতে পারে না এসএসসি পরীক্ষার আগেই কোন টার কত টাকা ফি আছে তা ছাত্র-ছাত্রীদের কাছ থেকে নিয়ে নেওয়া হয়। পরবর্তীতে সার্টিফিকেট ,মার্কশিট, যা প্রয়োজন সম্পূর্ণ ফ্রিতে নিতে পারবে।

এ বিষয়ে জেলা প্রশাসক জনাব কাজী মোঃ আব্দুর রহমান মহোদয়ের সঙ্গে কথা বললে তিনি বলেন এর জন্য যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here