ধীরে ধীরে জমে উঠছে বাণিজ্য মেলা

আলী হোসেন (স্টাফ রিপোর্টার) : 

ধীরে ধীরে জমে উঠছে বাণিজ্য মেলা। দিন দিন বাড়ছে ভিড়। সমাগম হচ্ছে দর্শনার্থী ও ক্রেতার। সকাল থেকে লোক আসতে শুরু হয়, বিকেলেই মেলা প্রাঙ্গণ পরিপূর্ণ হয়ে উঠে। রাত ৮টা পর্যন্ত লোক সমাগমের প্রবাহ থাকে। দর্শনার্থী বাড়লেও সে অনুপাতে বেচাকেনা বাড়েনি।

তবে খাবারে স্টলগুলো বিক্রি ভালোই হয়েছে বলে জানালেন সেখানকার বিক্রয়কর্মীরা। সপ্তাহের প্রথম কর্মদিবস গতকাল রোববার বেচাবিক্রি গত শুক্র ও শনিবারের তুলনায় কম ছিল।

রোববার সরেজমিন মেলা প্রাঙ্গণে ঘুরে দেখা গেছে, সকাল থেকেই পরিবার-পরিজন নিয়ে মেলায় প্রবেশ করেছেন অনেকে। মেলা প্রাঙ্গণের চারপাশের সড়কগুলোয় ভিড় ছিল। বিকেলে জনসমাগমের সঙ্গে সঙ্গে যানজটও বাড়তে থাকে। এদিনে মেলায় ছোট ছোট স্টলগুলোয় ভিড় বেশি ছিল। এসব স্টলে বিক্রিও বেশি হয়েছে। তবে দর্শনার্থীদের উল্লেখযোগ্য উপস্থিতি থাকলেও মেলা থেকে বেশিরভাগ মানুষই খালি হাতে ফিরেছেন।

মেলায় প্রবেশের প্রধান ফটকে কথা হয় রিপনের সঙ্গে। তিনি জানান, ‘মেলা শুরুর দিন এসেছিলাম। এত ভিড় ছিল না। আজ দীর্ঘ লাইনে দাঁড়িয়ে মেলায় প্রবেশ করতে হয়েছে।’  মিরপুরের নূপুর জানান, ‘মেলায় এক জোড়া জুতা কিনলাম, কিছু কসমেটিকস কিনছি। পোশাকের স্টলগুলো ঘুরে ঘুরে দেখলাম। শেষের দিকে আবার একদিন আসব।’

মি. নুডলস বিক্রয়কর্মী আসমা হক জানান, ‘আমাদের নুডলস ভালো বিক্রি হয়। এর ক্রেতা বেশি।’ হোমটেক্সের বিক্রয় কর্মী কাওসার, শাওন, রনি, জানান, ‘গত কয়েক দিন বিক্রি ভালো ছিল। বেশিরভাগ ক্রেতা ঘুরে ঘুরে দেখছেন। কিনছে কম।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here