চাণক্যের ভূমিকায় অভিনয় করবেন বলিউড সুপারস্টার অজয় দেবগন

বিনোদন ডেস্ক   : 

প্রাচীন ভারতের পণ্ডিত, অর্থনীতিবিদ, কূটনীতিক, দার্শনিক ও রাজ উপদেষ্টা ছিলেন চাণক্য।

ইতিহাসে অমর পণ্ডিতদের একজন তিনি। আজও অর্থনীতি ও রাজনীতি প্রসঙ্গে বার বারই তাঁর নাম উচ্চারিত হয়। রাষ্ট্র প্রসঙ্গ এলেই মানুষের মুখে ফেরে একটি কথা- ‘রাষ্ট্র এখন চাণক্যনীতি অনুসরণ করছে।’ সেই পণ্ডিত চাণক্যের ভূমিকায় অভিনয় করবেন বলিউড সুপারস্টার অজয় দেবগন।

অজয় দেবগন তাঁর পরবর্তী ছবি ‘চাণক্য’-তে ভারতীয় ইতিহাসের সবচেয়ে প্রভাবশালী এ চিন্তাবিদ ও দার্শনিকের ভূমিকায় অভিনয় করবেন বলে জানিয়েছেন। একটি বিনোদন ট্যাবলয়েডের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া এ খবর জানিয়েছে।

জানা যায় ‘চাণক্য’ ছবিটি পুরোপুরি ঐতিহাসিক না হলেও আধুনিক সামাজিক ও রাজনৈতিক জীবনে চাণক্যের শিক্ষা ও দর্শনের ওপর ভিত্তি করেই চিত্রনাট্য তৈরি হয়েছে।

ছবিটিতে অজয় দেবগন দ্বৈত ভূমিকায় অভিনয় করবেন। তিনি একইসঙ্গে একজন আধুনিক, বিচক্ষণ ও সমাজ-অর্থনীতিতে দক্ষ প্রশাসকের ভূমিকায় অভিনয় করবেন, আবার ইতিহাসে চাণক্যের চরিত্রেও অভিনয় করবেন। ছবিতে দেখানো হবে, একজন আধুনিক বিচক্ষণ প্রশাসক যখন নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন, তখন ইতিহাসের অর্থনীতিবিদ, কৌশলী ও রাজনৈতিক তাত্ত্বিক চাণক্য সমস্যাগুলো সহজেই সমাধান করে দিচ্ছেন।

প্রাচীন ও আধুনিক রাজনীতির এক অভূতপূর্ব মিশ্রণ ঘটবে ‘চাণক্য’ ছবিতে। এ বছরের ডিসেম্বরেই শুটিং শুরু করবেন নির্মাতা।

অজয় দেবগন এ পর্যন্ত শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। ২০১৬ সালে অজয় ভারত সরকার কর্তৃক পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হন। ১৯৯১ সালে ‘ফুল অউর কাঁটে’ ছবিতে অভিনয়ের মাধ্যমে তাঁর চলচ্চিত্র জীবন শুরু হয়। ওই বছর ওই চলচ্চিত্রের জন্য ফিল্মফেয়ার সেরা নবাগতের পুরস্কার পান। ১৯৯৯ সালে তিনি বলিউড নায়িকা কাজলকে বিয়ে করেন। তাঁদের দুই সন্তান আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here