গাজীপুরে নির্বাচন উপলক্ষে ২৯ প্লাটুন বিজিবি মোতায়েন

স্টাফ রিপোর্টার : 

গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচন উপলক্ষে ২৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। রোববার সকাল থেকে বিজিবি সদস্যদের বহনকারী গাড়ি চলতে দেখা যাচ্ছে মহাসড়কে। বিভিন্ন এলাকা ঘুরে তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।বিজিবির জনসংযোগ কর্মকর্তা মহসিন রেজা বলেন, বিজিবি সদস্যরা বুধবার পর্যন্ত নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন। এর বাইরে আরো বিজিবি স্ট্যান্ডবাই রাখা হয়েছে; প্রয়োজনে সেখান থেকে মোতায়েন করা হবে। সিটির ৫৭টি ওয়ার্ডের প্রতি দুটিতে এক প্লাটুন করে মোট ২৯ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবে এই নির্বাচনে। ২০ থেকে ৩০ জন বিজিবি সদস্য নিয়ে এ বাহিনীর এক একটি প্লাটুন গঠিত হয় বলে কর্মকর্তারা জানান।

গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সঞ্জীব কুমার দেবনাথ বলেন, ২৯ প্লাটুন বিজিবির মধ্যে কোনাবাড়ি ও কাশিমপুর এলাকায় ৭ প্লাটুন, টঙ্গী এলাকায় ১০ প্লাটুন এবং জয়দেবপুর, বাসন চান্দনা চৌরাস্তা ও কাউলতিয়া এলাকায় ১২ প্লাটুন দায়িত্ব পালন করবেন। এছাড়া নির্বাচনে সার্বিক নিরাত্তার জন্য র‌্যাব, পুলিশ, এপিবিএন, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ১১ হাজার সদস্য মোতায়েন থাকবে।

আগামী ২৬ জুন গাজীপুর সিটি নির্বাচনে ভোট দিয়ে ৫৭টি সাধারণ এবং ১৯টি সংরক্ষিত ওয়ার্ডের জন্য কাউন্সিলর এবং একজন মেয়র বেছে নেবেন ১১ লাখ ৩৭ হাজার ৭৩৭ জন ভোটার। মেয়র পদে সাতজন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৫৪ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here